সাতক্ষীরায় না.গঞ্জফেরত শ্রমিক করোনায় আক্রান্ত, ১০ বাড়ি লকডাউন

0
133

সাতক্ষীরার দেবহাটা উপজেলায় এক ইটভাটা শ্রমিক (৪৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (৫ মে) রাত ৮টার দিকে সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়। বর্তমানে ওই শ্রমিক দেবহাটার সখীপুর সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন।করোনা আক্রান্ত ইটভাটা শ্রমিকের বাড়ি উপজেলার বসন্তপুর গ্রামে। রাত ১০টার দিকে বসন্তপুর এলাকার তার বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

দেবহাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, কোয়ারেন্টাইনে থাকা করোনা আক্রান্ত ওই শ্রমিকের সঙ্গে তার স্ত্রী দেখা করেছেন। খাবারও সরবরাহ করেছেন বলে জেনেছি। যে করণে তাদের বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

দেবহাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল লতিফ জানান, গত শুক্রবার (১ মে) ওই ইটভাটা শ্রমিকসহ ২৪ জন শ্রমিক নারায়ণগঞ্জ থেকে ট্রাকে করে দেবহাটা ফিরে আসেন। তাদের তাৎক্ষণিক সখীপুর সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। রোববার (৩ মে) বসন্তপুর গ্রামের ওই ইটভাটা শ্রমিকের শ্বাসকষ্ট দেখা দিলে নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। এরপর মঙ্গলবার তার শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে।

আপনার মতামত লিখুন :