কাজে পাঠানোর আগে গণমাধ্যমকর্মীদের পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী দিন

0
155

করোনাভাইরাসের বিরুদ্ধে সম্মুখযোদ্ধা গণমাধ্যমকর্মীদের কাজে পাঠানোর আগে তাদের পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিতে প্রতিষ্ঠান মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।মঙ্গলবার (১২ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদস্যদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

হাছান মাহমুদ বলেন, সাংবাদিকরা করোনাভাইরাস মোকাবিলায় সম্মুখযোদ্ধা। প্রতিটি গণমাধ্যম প্রতিষ্ঠানপ্রধানের প্রতি আমার বিনীত অনুরোধ, গণমাধ্যমকর্মীদের পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী দিয়ে তারপর কাজে পাঠাবেন। তা না করা হলে করোনায় আক্রান্ত হওয়ার শঙ্কা থেকে যায়।

মন্ত্রী এ সময় করোনাভাইরাস মোকাবিলায় সম্মুখযোদ্ধা হিসেবে চিকিৎসক-নার্স, পুলিশ, সেনাবাহিনী, গণমাধ্যমকর্মী ও দায়িত্ব পালনরত সবাইকে অভিনন্দন জানান। একই সঙ্গে সম্প্রতি প্রয়াত তিন সাংবাদিকের আত্মার শান্তি কামনা ও করোনায় আক্রান্ত প্রায় একশ’ সাংবাদিকের দ্রুত আরোগ্য কামনা করেন।

তথ্যমন্ত্রী জানান, গণমাধ্যমের কর্মীদের জন্য বিএসএমএমইউতে করোনা টেস্টে ‘ফাস্ট ট্র্যাক’ বা অগ্রাধিকার সুবিধার জন্য তিনি যে অনুরোধ করেছিলেন, বিএসএমএমইউ তা কার্যকর করেছে।গণমাধ্যমকর্মীদের করোনা চিকিৎসায় শয্যা সংরক্ষণে সাংবাদিকদের অনুরোধের পরিপ্রেক্ষিতে অন্য একটি হাসপাতালে এ বিষয়ে কথা বলবেন বলেও জানান মন্ত্রী।

ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ প্রমুখ। এসময় ডিইউজের কয়েকজন সদস্যের হাতে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন তথ্যমন্ত্রী।
আপনার মতামত লিখুন :