ক্র্যাবের কুইক রেসপন্স টিমের সদস্যদের পিপিই প্রদান

0
58

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কুইক রেসপন্স টিমের সদস্যদের পিপিই ও অন্যান্য সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে।রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে সাসকো গ্রুপের পক্ষ থেকে এসব সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাসকো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ আতিয়ার রহমান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্র্যাবের সাবেক সভাপতি, উপদেষ্টা পরিষদের সদস্য ও কুইক রেসপন্স টিমের সমন্বয়ক এস এম আবুল হোসেন, ক্র্যাবের উপদেষ্টা পরিষদের সদস্য ও কুইক রেসপন্স টিমের সমন্বয়ক আমিনুর রহমান তাজ। এ সময় ক্র্যাবের সাবেক ও বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে শেখ আতিয়ার রহমান বলেন, সাংবাদিকরা শুধু কলমযোদ্ধাই নন, তারা গেরিলা যোদ্ধাও। যা দেশের এই সংকটময় মুহূর্তে আমরা বুঝতে পেরেছি। করোনাভাইরাসের ভয়ে মানুষ যখন ঘরবন্দী সাংবাদিকরা তখন প্রান্তিক জনপথের, প্রান্তিক জনগণের খবর সংগ্রহ করছে জীবনের ঝুঁকি নিয়ে। এতে অনেক গণমাধ্যমকর্মী করোনায় আক্রান্ত হচ্ছেন।

Crab-2.jpg

এ সময় তিনি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সাংবাদিক ও পুলিশ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং সামনের দিনগুলোতে ক্র্যাবের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।বক্তব্যে শেষে তিনি কুইক রেসপন্স টিমের ২ সমন্বয়ক ও ১৬ সদস্যের মাঝে পার্সোনাল পিপিই বিতরণ করেন। সাসকো গ্রুপ ক্র্যাবে ১০০ পিপিই, মাস্ক ও হ্যান্ড গ্লাভস প্রদান করে।

এরপর ক্র্যাব সভাপতি আবুল খায়ের উপস্থিত কুইক রেসপন্স টিমের সদস্যদের করণীয় সম্পর্কে দিকনির্দেশনা প্রদান করেন। কোভিড-১৯ আক্রান্ত ক্র্যাব সদস্য ও তার পরিবারের সদস্যদের চিকিৎসা সহায়তার জন্য দুজন সমন্বয়কের নেতৃত্বে ১৬ সদস্যদের একটি ‘কুইক রেসপন্স টিম’ গঠন করে ক্র্যাব।

এছাড়া প্রয়োজনীয় কিছু ওষুধ, অক্সিজেন মেশিন ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা হয়েছে। আক্রান্ত ক্র্যাব সদস্যদের প্রয়োজনে এসব ওষুধ ও সুরক্ষা সামগ্রী কুইক রেসপন্স টিম তাদের কাছে পৌঁছে দেবে। যদি কোনো সদস্য বা তার পরিবারের সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত হন, বা করোনা উপসর্গ দেখা দিলে এই টিমের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

আপনার মতামত লিখুন :