নারায়ণগঞ্জের ৩ এলাকার লকডাউন প্রত্যাহার

0
114

নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় তিনটি এলাকা পরীক্ষামূলকভাবে চিহ্নিত করে লকডাউন ঘোষণার তিনদিন পর তা প্রত্যাহার করা হয়েছে। তবে লকডাউন প্রত্যাহার করা হলেও নারায়ণগঞ্জবাবাসীকে সুস্থ রাখতে স্বাস্থ্য বিভাগের পরামর্শে ভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে। মঙ্গলবার (৯ জুন) রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন প্রত্যাহারের পর বুধবার দুপুরে (১০ জুন) বিষয়টি নিশ্চিত করা হয়।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, শহরের জামতলা, আমলাপাড়া ও রূপায়ন সিটি এলাকাকে করোনা সংক্রমণের ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে পরীক্ষামূলক লকডাউন করা হয়েছিল। আমরা আমাদের কার্যক্রমেরও একটি টেস্ট নিয়েছি। লকডাউন দিলে কী ধরনের সমস্যা দেখা দিতে পারে আর সে সময় আমাদের কী করণীয় তা জানার চেষ্টা করেছি। এর ফলাফল ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা হয়েছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্য বিভাগের পরামর্শে এখন থেকে যেখানে করোনা রোগী বেশি হবে সেখানে লকডাউনসহ বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য বিভাগসহ সরকারি অন্যান্যা সংস্থা নারায়ণগঞ্জবাসীকে সুস্থ রাখতে কাজ করে যাচ্ছে।

প্রসঙ্গত, গত রোববার (৭ জুন) জেলা প্রশাসকের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে করোনা সংক্রমণের ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে শহরের আমলাপাড়া, জামতলা ও ফতুল্লার রূপায়ন টাউনকে লকডাউন ঘোষণা করা হয়। জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন এ লকডাউনের ঘোষণা দিয়েছিলেন।

আপনার মতামত লিখুন :