শিশু নির্যাতন বন্ধ করতে প্রিয়াঙ্কার অনুরোধ

0
101

ইউনিসেফের ‘গুডউইল অ্যাম্বাসাডর’র দায়িত্ব পালন করছেন প্রিয়াঙ্কা চোপড়া। জাতিসংঘের শুভেচ্ছাদূত হওয়ার সুবাদে সবসময়ে শিশুদের অধিকার আদায়ে সরব থাকেন তিনি। বিশ্বের নানাপ্রান্তের শিশুদের জন্য কথা বলেন প্রিয়াঙ্কা।সম্প্রতি আবারও শিশু নির্যাতন নিয়ে মুখ খুললেন অভিনেত্রী।

শিশুদের মন খুবই নরম। আর তাদের এই সরলতা কিংবা ফুলের মতো শৈশব রক্ষা করা গুরুদায়িত্বের মধ্যেই পড়ে বলে মন্তব্য করেছেন তিনি। প্রিয়াঙ্কা বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি শিশুদের বেশ কিছু ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা শুনেছি। যাদের অনেককেই নিকৃষ্ট মানসিকতার শিকার হতে হয়েছে। যা একেবারেই গ্রহণযোগ্য নয়।

এর পাশাপাশি প্রিয়াঙ্কা তার অনুরাগীদেরও অনুরোধ জানিয়েছেন শিশু নির্যাতনের বিরুদ্ধে সরব হওয়ার জন্য। তার ভাষ্যে, ‘আশপাশের এরকম কোনো পরিস্থিতি দেখলেই ১০৯৮ নম্বরে ডায়াল করে অভিযোগ জানান। শিশুদের সুন্দর শৈশবটাকে রক্ষা করুন।’

প্রসঙ্গত, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি সম্প্রতি একটি টুইট করেছিলেন শিশু নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধি করার জন্য। একটি ভিডিও শেয়ার করে স্মৃতি লেখেন, ‘শিশু নির্যাতন দেখে চুপ করে থাকবেন না। নিরব দর্শক না হয়ে আওয়াজ তুলুন এবং যথাযথ ব্যবস্থা নিন। ডায়াল করুন ১০৯৮ নম্বরে।’

স্মৃতির সেই টুইটের প্রেক্ষিতেই প্রিয়াঙ্কা সবার কাছে অনুরোধ জানিয়েছেন দেশে বাড়তে থাকা শিশু নির্যাতনের বিরুদ্ধে সরব হওয়ার জন্য।

আপনার মতামত লিখুন :