সংসদের মুলতবি বৈঠক শুরু

0
138

একাদশ জাতীয় সংসদের বাজেট ও অষ্টম অধিবেশনের মুলতবি বৈঠক শুরু হয়েছে। রোববার (১৪ জুন) বেলা ১১টা ২০ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের মুলতবি বৈঠক শুরু হয়। করোনাকালের অধিবেশন হিসেবে বরাবরের মতোই কঠোর বিধি-নিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে বৈঠকে অংশ নিয়েছেন মন্ত্রী-এমপিরা।

এর আগে ১০ জুন বাজেট অধিবেশন শুরু হয়। এর পরের দিন বৃহস্পতিবার ২০২০-২০২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উত্থাপিত হয়। এরপর সংসদের বৈঠকে ১৪ জুন বেলা ১১টা পর্যন্ত মুলতবি করা হয়।

সংসদে উপস্থিত সবাইকে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে সংসদ ভবন ছাড়াও অধিবেশন কক্ষে ঢুকতে হয়। এছাড়া নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে নির্ধারিত এমপিদের সংসদে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। এজন্য যারা আজ যাওয়ার জন্য তালিকাভুক্ত, শুধু তারাই অধিবেশনে যোগ দিয়েছেন। এ সময় সবাই মাস্ক পরেছিলেন। সবার তাপমাত্রাও মাপা হয়েছে। অসুস্থ ও বয়স্ক এমপিরা সংসদে যাননি।

বাজেট উপলক্ষে সংসদের কর্মকর্তাদের করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার পর ৮ জুন পর্যন্ত ৪৩ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। তারও আগে সংসদ সচিবালয়ে দায়িত্বরত ৮২ জন ব্যাটালিয়ন আনসার ও তিনজন পুলিশ করোনায় আক্রান্ত হয়েছেন।

এ পর্যন্ত ১০ জন মন্ত্রী-এমপি করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে সবার মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

আপনার মতামত লিখুন :