মাস্ক না পরায় নারায়ণগঞ্জে ভ্রাম্যমাণ আদালত জনগণের মধ্যে সচেতনতার অভাব রয়েছে: নাহিদা বারিক

0
209

নারায়ণগঞ্জে মাস্ক না পরায় অভিযান চালিয়ে সাড়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে মাস্ক ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।শনিবার (২০ জুন) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক ভ্রাম্যমাণ আদালত চালিয়ে এ জরিমানা আদায় করেন।যাদের জরিমানা করা হয়েছে তাদের অনেকেই মাস্ক না পরে ব্যবসা পরিচালনা করেছেন। আবার কেউ মোটরসাইকেল নিয়ে বের হলেও মুখে মাস্ক ছিল না। মাস্ক না পরে বাজারে সদাই নিতে এসেছেন কেউ কেউ। এ অবস্থায় যাদের মুখে মাস্ক নেই পুলিশের সহায়তায় তাদের আটক করে জরিমানা করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক বলেন, সারা বিশ্বে করোনা মহামারিতে প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। লাখ লাখ মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। আমাদের দেশেও প্রতিদিন মৃত্যুর সংখ্যা যেমন বাড়ছে এবং তেমন বাড়ছে আক্রান্তের সংখ্যা। তারপরও মানুষ সচেতন হচ্ছে না। জনগণের মধ্যে সচেতনতার অভাব রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে চলছে না অনেকেই। মাস্ক না পরে কেউ কেউ পকেটে রাখছেন। এ অবস্থায় আটজনকে সাড়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, নিজেকে এবং নিজের পরিবারকে বাঁচাতে হলে অদৃশ্য শক্তিকে ভয় পেতে হবে। সচেতনতার মাধ্যমে এই অদৃশ্য শক্তিকে মোকাবিলা এবং জয় করতে হবে। কেবল সচেতনতাই পারে অদৃশ্য শক্তি থেকে সবাইকে রক্ষা করতে। নিজে বাঁচুন ও নিজের পরিবার এবং দেশকে বাঁচান।

আপনার মতামত লিখুন :