সিভিল সার্জন ও মানব কল্যাণ পরিষদের উদ্যোগে কোভিড-১৯ বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ অনুষ্ঠিত

0
303

করোনা ভাইরাস প্রাদুর্ভাব রোধে নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস ও মানব কল্যাণ পরিষদের যৌথ আয়োজনে ২২ জুন সোমবার সকাল ১০টায় জনসচেতনতামূলক কোভিড-১৯ বিষয়ক এক দিনের স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস সভা কক্ষে অনুষ্ঠিত মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়ার সভাপতিত্বে স্বেচ্ছাসেবী প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজ। বক্তব্য রাখেন করোনা ভাইরাস পরিস্থিতিতে নারায়ণগঞ্জের ফোকাল পার্সন সদর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম ও মেডিকেল অফিসার ডাঃ মোঃ সাখাওয়াত হোসেন।

অতিথি বক্তারা বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণগুলো দেখা দিতে ১৪ দিন পর্যন্ত সময় লাগে। বিদেশ থেকে বাংলাদেশে এলে অন্তত ১৪দিন বাড়িতেই থাকতে হবে। এ সময় কারো সঙ্গে মেলামেশা করা যাবে না। সচেতনতার সহিত সামাজিক দূরত্ব বজায় রেখে আমাদের পথ চলতে হবে।

তারা আরও বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দিলে স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইনে অথবা স্থানীয় হাসপাতালে যোগাযোগ করতে হবে এবং সেখান থেকে নমুনা সংগ্রহ, চিকিৎসার ব্যাপারে পরামর্শ নিতে হবে।

সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ মহিউদ্দিন মিয়ার সঞ্চলনায় স্বেচ্ছাসেবক হিসেবে বক্তব্য রাখেন প্রমিজ মাদক বিরোধী সংগঠনের নেতা শাহ ফয়েজ উল্লাহ ফয়েজ মানব কল্যাণ পরিষদ মহাসচিব গোলজার হোসেন ভূইয়া, সাংগঠনিক সচিব মোহাম্মদ আনিস, অর্থসচিব মোঃ সাইফুল ইসলাম, জাতীয় লেখক কল্যাণ পরিষদ পাঠাগারের সভাপতি আয়শা আক্তার ও মিডিয়া ব্যক্তিত্ব কাজী সাঈদ।

প্রশিক্ষণে শিক্ষার্থীদের মাঝে মাস্ক, হ্যান্ড গ্লোভস, হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক লিফলেট সহ প্রশিক্ষণ সমাপনীতে প্রত্যেক শিক্ষার্থীকে প্রশিক্ষণ সনদপত্র প্রদান করা হয়। সনদ পেয়ে রাসেল ইসলাম জীবন ও বিথী রহমান তাদের অনুভূতি প্রকাশে বলেন এই মহামারীতে আমরা স্বেচ্ছাসেবকরা শত বাধা বিপত্তি পেরিয়ে মানুষের সেবায় এগিয়ে যাব।

আপনার মতামত লিখুন :