দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি বাংলাদেশ এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সভাপতি মহিউদ্দিন আমিনী, সম্পাদক আনাস মাহমুদ

0
103
স্টাফ রিপোর্টার: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠিত ও ধর্ম মন্ত্রণালয়ের অধীন ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত প্রকল্প ও বাস্তবায়নাধীন দারুল আরকাম এবতেদায়ী মাদ্রাসা’র শিক্ষকদের সংগঠন “দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি বাংলাদেশ” এর ৫১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী ঘোষণা করা হয়েছে।
তিন বছর মেয়াদি এই কমিটির সভাপতি মাওলানা মহিউদ্দিন আমিনী ও সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা ডাঃ আনাস মাহমুদ। কমিটির অন্যান্যরা হলেন যথাক্রমে: সিনিয়র সহ-সভাপতি, মুফতি দেলোয়ার হোসাইন, মাওলানা জয়নুল আবেদীন, আব্দুল্লাহ আল-মামুন, মিজানুর রহমান। সহ-সভাপতি, রফিকুল ইসলাম, মিছবাহ উদ্দিন, হাবিবুর রহমান, আবু তাহের মিসবাহ। সহযোগী সাধারণ সম্পাদক, মামুন আব্দুল্লাহ। সহ-সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, আক্তারুল ইসলাম। সাংগঠনিক সম্পাদক, নাজমুল হুদা। সহ-সাংগঠনিক সম্পাদক বেলাল হোসাইন ফরাজী, হারুনুর রশীদ। অর্থ সম্পাদক, সিরাজুল ইসলাম, সহ-অর্থ সম্পাদক, জসিম উদ্দিন, জিল্লুর রহমান। প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক, আব্দুল ওয়ারেস, সানোয়ার হোসাইন। দপ্তর সম্পাদক, আবুল খায়ের নো’মানী, সহ-দফতর সম্পাদক ইয়াকুব হোসেন। শিক্ষা ও গবেষণা, মিনহাজ উদ্দিন, সহ-শিক্ষা ও গবেষণা, রুহুল আমীন, সমাজ কল্যাণ, মনোয়ার হোসাইন, সহ-সমাজ কল্যাণ জাকির হোসাইন, সাহিত্য ও সংস্কৃতি নুরুল্লাহ, সহ-সাহিত্য ও সংস্কৃতি মমিনুল হাসান, প্রশিক্ষণ, আমিন আল-সাইফ, সহ-প্রশিক্ষণ আব্দুল্লাহ আল-হুসাইন, আইন ও পরিকল্পনা, ফয়সাল খান, সহ-আইন ও পরিকল্পনা ইউনুস খান, মহিলা বিষয়ক, হালিমা আক্তার সহ-মহিলা বিষয়ক, নাসরিন আক্তার।
এছাড়াও আরো ১৫ জনকে নির্বাহী সদস্য হিসেবে রেখে ৫১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, গত ০১ জুন ঢাকার আব্দুল্লাহ ইবনে মাসউদ (রাঃ) মাদ্রাসা বিবির বাগিচা ১নং গেইট যাত্রাবাড়ীতে কেন্দ্রীয় আহবায়ক কমিটির এক জরুরি মিটিংয়ে বিভাগীয় ও জেলার প্রতিনিধিদের সমন্বয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়।
এরই ভিত্তিতে মতামতের ভিত্তিতে ২৪ জুন বুধবার এই কমিটি চূড়ান্ত করা হয়। দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আনাস মাহমুদ বলেছেন, আল্লাহ তা’লার অশেষ শুকরিয়া। কাজের সুবিধার্থে এবং করোনাকালীন নানাবিধ সমস্যার কারণে ঢাকাসহ সারা দেশের বিভাগীয় প্রতিনিধিদের সংখ্যাগরিষ্ঠ মতামতের ভিত্তিতে আহবায়ক কমিটির কাঠামো ঠিক রেখে নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হলো।
তিনি আরো বলেন, পদ-পদবী মূল বিষয় নয় দিন শেষে কাজের মূল্যায়নই মূখ্য বিষয়। আমরা সকলকে সাথে নিয়ে সকলের পরামর্শে দারুল আরকামের জন্য সর্বোচ্চটুকু দিয়ে কাজ করতে অঙ্গীকারবদ্ধ। সর্বোপরি কথা হল কোন পদ-পদবির ব্যাপারে যদি একাধিক জেলা অনাস্থা প্রকাশ করে তাহলে ওই পদে নির্বাচন হবে।আমরা সকলের কাছে সার্বিক সহোযোগীতা কামনা করছি।
আপনার মতামত লিখুন :