কক্সবাজারে সাংবাদিক নির্যাতন প্রতিরোধে কমিটি গঠন মঈনুল হাসান পলাশ সভাপতি ও সায়ীদ আলমগীর সাধারণ সম্পাদক

0
173

পর্যটন নগরী কক্সবাজারে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। সাহসী সাংবাদিক দৈনিক সমুদ্রকণ্ঠের সম্পাদক মঈনুল হাসান পলাশকে সভাপতি ও জাগো নিউজের জেলা প্রতিনিধি সায়ীদ আলমগীরকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেছেন কেন্দ্রীয় কমিটি।

কমিটিতে বিএমএসএফ’র স্থানীয় সভাপতি মিজানুর রশীদ মিজানকে সহ-সভাপতি করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে ২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নবগঠিত কমিটির নেতৃবৃন্দ।

নবগঠিত কমিটির সভাপতি মঈনুল হাসান পলাশ বলেন, সারা দেশে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা হামলা, মামলা ও নির্যাতনের শিকার হচ্ছেন। আমাদের সকলের উচিত নির্যাতিত ওই সাংবাদিকদের পাশে দাঁড়ানো। তাই বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটি নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার জন্য উপজেলা পর্যায়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করায় আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় সমন্বয়কারী আহমেদ আবু জাফর বলেন, পর্যটন নগরী কক্সবাজারের এই কমিটি সারাদেশের সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে বিএমএসএফ’র পাশে থেকে কাজ করবে। কমিটিগুলো সাংবাদিক নির্যাতন, মামলা-হামলার কারণ উদঘাটনেও ভূমিকা রাখবে। এই কমিটি গঠনের মধ্য দিয়ে দেশে সাংবাদিক নির্যাতনের মাত্রা কমে আসবে বলেও বিএমএসএফ’র পক্ষ থেকে আশা করা হচ্ছে। সংগঠনের পক্ষ থেকে দেশের সকল জেলা উপজেলায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের আহ্বান জানানো হয়।

আপনার মতামত লিখুন :