নবীগঞ্জে ফেরি বন্ধে জনদূর্ভোগ চরমে

0
60

মহামারী করোনা ভাইরাসে হাপিয়ে উঠেছে সারা বিশ্ব। কোথাও যেনো স্বস্তির নিঃশ্বাস ফেলার সুযোগ নেই। আকাশ পথে প্লেন চলাচল থেকে শুরু করে স্থল- নৌ পথে বন্ধ রয়েছে সকল প্রকার যানবাহন চলাচল। সেই রেশ ধরে থেমে নেই মধ্যম আয়ের দেশ হিসেবে পরিচিত বাংলাদেশও। সম্প্রতি করোনা পরিস্থিতিতে মহামারী এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিগত ৪ মাস আগেই বন্ধ করে দেয়া হয় নারায়ণগঞ্জের অত্যন্ত ব্যাস্ততম যোগাযোগ মাধ্যম নবীগঞ্জ ফেরি ঘাট। জন সমাগম এড়াতে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেয়ায় জনদূর্ভোগ যেন চরম পর্যায়ে পৌছেছে।

তাছাড়া ফেরি চলাচল বন্ধ থাকায় বিভিন্ন হাল্কা যানবাহন চলাচলে নিদারুন ভোগান্তি পোহাতে হচ্ছে জনসাধারণকে। সিএনজি,অটোরিকশা, প্রাইভেটকার ও মাইক্রোবাসতো আছেই বিশেষ করে মোটর সাইকেল ভ্যান চলাচলেও সাধারণ মানূষকে চরমভাবে বেগ পেতে হচ্ছে। তার উপরে আবার বর্ষা মওসুমে ঘাটের জেটিগুলো পানির নিচে তলিয়ে যাওয়ায় মানুষের দূর্ভোগের শেষ নেই।

এ কারণে নবীগঞ্জ টু সদর বন্দরের হাজার হাজার মানুষের যেনো কষ্টের সীমা নেই। আর যাই হোক ভয়ানক এ পরিস্থিতিতে মানুষ যেনো নিরাপদ যাতায়াত করতে পারে কর্তৃপক্ষের কাছে এমনটাই প্রত্যাশা সাধারণ জনগণের।

আপনার মতামত লিখুন :