নারায়ণগঞ্জে তিন দিনব্যাপী ডিজিটাল মেলা উদ্বোধন উপলক্ষে ডিসির প্রেসব্রিফিং

0
65

নারায়ণগঞ্জে তিন দিনব্যাপী ডিজিটাল মেলার আয়োজন করা হয়েছে। কোভিড- ১৯ এর প্রাদুর্ভাব এর কারণে এবারের ডিজিটাল মেলাটি হবে অনলাইন প্ল্যাটফর্মে।২৯ জুন সকালে জাতীয়ভাবে এ মেলার উদ্বোধন করা হবে। চলবে আগামী ১ জুলাই পর্যন্ত।রোববার (২৮ জুন) সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন। বেলা সাড়ে ১২ টার দিকে জুম অ্যাপসের মাধ্যমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে আরো জানান, আগামী ২৯ জুন সকাল ১১ টায় জাতীয়ভাবে ডিজিটাল মেলার উদ্বোধন করা হবে। পরদিন একই সময়ে কোবিড-১৯ প্রতিরোধে প্রযুক্তিই হাতিয়ার শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারটিতে জুম অ্যাপসের মাধ্যমে জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি, ব্যবসায়ী প্রতিনিধি, এনজিওকর্মী, শিক্ষক-শিক্ষার্থী স্থানীয় গণমাধ্যম কর্মীরা সংযুক্ত হবেন।

মেলা উপভোগ করতে এবং মেলায় উদ্বোধনী উদ্যোগ জমা দিতে www.narayanganj.gov.bd লিংকে প্রবেশ করে ডানপাশে ডিজিটাল মেলা বারে ক্লিক করতে হবে। সেখানে একটি গুগল ফর্ম আসবে সেটি তথ্য পূরণ করে উদ্ভাবনী উদ্যোগের ছবি, সংক্ষিপ্ত ভিডিও প্রেজেন্টেশন এবং পিডিএফ আকারে উদ্ভাবনের বিবরণ সংযুক্ত করে জমা দিতে হবে। সেখান থেকে প্যানেল সেরা উদ্যোগ বাছাই ও সেটি কে পুরস্কৃত করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) রেবেকা সুলতানা জানান, এবারে অনলাইন প্ল্যাটফর্মের ডিজিটাল মেলায় সাত ধরনের প্যাভিলিয়ন থাকবে । এর মধ্যে রয়েছে মুজিব শতবর্ষ ই-সেবা ডিজিটাল সেন্টার ও অন্যান্য সেবাসমূহ কোভিড-১৯ বিভিন্ন স্টার্ট আপ ও তরুণ উদ্ভাবকদের উদ্যোগে শিক্ষা ও কর্মসংস্থান জেলা ব্র্যান্ডিং।

মেলা সংক্রান্ত এবং উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে যে কোন জিজ্ঞাসা থাকলে ০১৯৯৪৭৪৮৬১৬ অথবা
[email protected] ঠিকানায় যোগাযোগ করতে বলা হয়েছে ।

আপনার মতামত লিখুন :