সরকারী প্রণোদনাসহ ৬ দফা দাবীতে সিদ্ধিরগঞ্জের ১৪৫টি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের মানববন্ধন

0
33

সিদ্ধিরগঞ্জের ১৪৫টি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান সরকারী প্রণোদনা সহ ৬ দফা দাবীতে মানববন্ধন করেছে। সোমবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারিতে থমকে দাঁড়িয়েছে সারা পৃথিবী। এই ভাইরাসের সংক্রমন প্রতিরোধে সরকারের নির্দশনা অনুযায়ী গত ১৭ মার্চ থেকে সকল শিক্ষা প্রতিষর্ঠান বন্ধ রয়েছে। এরফলে জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন ১৪৫টি বেসরকারী কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের আয় বন্ধ হয়ে গেছে। এরফলে চরম আর্থিক সংকটে পড়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো, মানবেতর দিন যাপন করছে এসকল প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীগণ। লকডাউনের কারনে প্রাইভেট টিউশনীও করতে পারছেনা এসকল প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

এছাড়াও প্রায় ৯৫ ভাগ শিক্ষা প্রতিষ্ঠান ভাড়া বাড়িতে পরিচলিত হয়।তারা আরো বলেন, এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাদের বেতন, বিদু্ৎ ও পানির বিল পরিশোধ করতে হয় ছাত্র-ছাত্রীদের মাসিক টিউশন ফি থেকে। কিন্তু স্কুল বন্ধ থাকার কারনে কতৃপক্ষ, শিক্ষক-শিক্ষিকারা অর্থৈনতিকভাবে নিদারুন কষ্টে দিনাতিপাত করছে কোন শিক্ষক না পারে কারো কাছে হাত পাততে না পারে লাইনে দাঁড়িয়ে সাহায্য নিতে। তাই এই পরিস্থিতিতে নিরুপায় হয়ে আমরা শিক্ষকরা আজ রাস্তায় নেমেছি। আমরা আশাবাদী মাননীয় প্রধানমন্ত্রী মানবিক ভাবে এসব শিক্ষক-কর্মচারীদের দিকে সু-দৃষ্টি দিবেন।

সিদ্ধিরগঞ্জ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি মোঃ মুজিবুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন ঢালীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারী প্রাথমিক ও কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির সভাপতি এম.এ সিদ্দিক মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সদস্য সচিব জি.এইচ ফারুক, সিদ্ধিরগঞ্জ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন।
আরো বক্তব্য রাখেন, ইকবাল বাহার চৌধুরী, মোঃ আব্দুল ওদুদ, লায়ন সালেহ আহমেদ, সংগঠনের সাধারণ সম্পাদক জাকির হুসাইন, শাহদাৎ হোসেন স্বপন, শাহিন, নাসির বিন হানিফ, আজহারুল ইসলাম জাবের হোসেন, সোহেল, খোরশেদ প্রমুখ।

আপনার মতামত লিখুন :