পরিবেশ অধিদফতরের ডিডিকে মারধর, নৌ পুলিশ কর্মকর্তা বরখাস্ত

0
43

ফরিদপুর পরিবেশ অধিদফতরের উপপরিচালকের (ডিডি) কার্যালয়ে প্রবেশ করে তাকেসহ কর্মকর্তা-কর্মচারীদের অকথ্য ভাষায় গালিগালাজ ও শারীরিকভাবে লাঞ্ছিত করায় অভিযুক্ত নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন। আদেশে বরখাস্তের কারণ হিসেবে, ‘সরকারি শৃঙ্খলা ভঙ্গ’ করার কথা উল্লেখ করা হয়েছে।

এর আগে মঙ্গলবার ফরিদপুর পরিবেশ অধিদফতরের উপপরিচালকের কার্যালয়ে প্রবেশ করে ডিডিসহ কর্মকর্তা-কর্মচারীদের অকথ্য ভাষায় গালিগালাজ ও শারীরিকভাবে লাঞ্ছিত করার ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।এ বিষয়ে পরিবেশ অধিদফতরের উপপরিচালক ড. মো. লুৎফর রহমান বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ করে কিছু লোক এসে অকথ্য ভাষায় গালিগালাজ করে, আমার স্টাফদের মারধর করা হয়। আমি এগিয়ে গেলে আমাকেও চড়-থাপ্পড় মারে। ভয়ে আমি অফিস থেকে বের হয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অবহিত করি।তিনি আরও বলেন, প্রথমে ভেবেছিলাম সন্ত্রাসী বা ডাকাত কিছু একটা হবে। পরে জানলাম তিনি নৌ পুলিশ ফরিদপুর কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, অতিরিক্ত পুলিশ সুপার যখন অফিসের ভেতর অস্বাভাবিক হাঁটাহাঁটি করছিলেন, তিনি দুইজন কর্মচারীকে চড়-থাপ্পড় মারেন, একজনের মুখের মাস্ক টেনে খুলে নেন। কর্মকর্তাদের রুমে সিসি ক্যামেরা না থাকায় রুমের ভেতরের মারপিটের দৃশ্য দেখা যায়নি।তবে একপর্যায়ে উপপরিচালক রুম থেকে দৌড়ে বের হয়ে পালিয়ে যান সেটি দেখা যায়। তার পেছনে রুম থেকে সুমিত চৌধুরীসহ আরও কয়েকজনকে বের হয়ে আসতে দেখা যায়।

আপনার মতামত লিখুন :