সাংবাদিক ও শিক্ষক রণজিৎ মোদকের আজ শুভ জন্মদিনে আন্তরিক ভালোবাসায় শুভেচ্ছা

0
89
সৃজনশীল সাংবাদিক ও শিক্ষক রণজিৎ মোদক এর আজ শুভ জন্মদিন। ১৯৫৫সালে ৪ঠা জুলাই টাংগাইল জেলার কালিহাতী উপজেলা, নারান্দিয়া গ্রামে সম্ভ্রান্ত মোদক পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি মুক্তিযুদ্ধা পরিবারের সদস্য। তারবড় ভাই অমৃত লাল মোদক ছিলেন মুক্তিযোদ্ধা। মধুসূদন মোদক ও বিরাজ মোহিনী মোদক দম্পতির আর্শিবাদপুষ্ট সন্তান রণজিৎ মোদক ঢাকার কেরানীগঞ্জ থানার পারজোয়ার ব্রাহ্মণগাঁও উচ্চ বিদ্যালয়ে ৩৮ বছর শিক্ষকতা ও পাশা- পাশাপাশি সাংবাদিকতা এবং সাহিত্যচর্চা করেন। তার লেখা, হৃদয়ে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও কয়েকটি গল্প, কাব্য জোছনা ভাংগা ঢেউ এবং ইতিহাস বিষয়ক পাগলার পাগল নাথ, শিউলি নামে শারদীয় স্মরণিকার সম্পাদক তিনি।
নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া ও ফতুল্লা রিপোর্টার্স ক্লাব সভাপতি। বাংলাদেশ কবিতা পরিষদ সভাপতি ( নারায়ণগঞ্জ জেলা শাখা)। ফতুল্লা মডেল থানা পূজা উদযাপন পরিষদ এর সিনিয়র সহ সভাপতি হিসেবে রয়েছেন। বর্তমানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ-র দায়িত্ব পালন করছেন। তিনি কেরানীগঞ্জ থানা হিন্দু কল্যাণ সংস্থার সভাপতি। এছাড়া ও তিনি বিভিন্ন সাহিত্য সংস্কৃতি সংগঠনের সাথে জড়িত রয়েছেন।
বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতিতে আজকে তাঁর ৬৫ তম শুভ জন্মদিন উপলক্ষে তেমন কোন আয়োজন না থাকলেও তিনি শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীদের ভালবাসায় সিক্ত হয়েছেন। মানবিক গুণাবলীর এই মানুষটির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় মানব কল্যাণ পরিষদ ও একুশের কাগজ ডটকম পরিবার। শুভ জন্মদিন সুপ্রিয় সুহৃদ সাংবাদিক, শিক্ষক ও কবি।
আপনার মতামত লিখুন :