“টিম প্রমিজ বনাম অপারেশন ডেঙ্গু” মশা নিধন কর্মসূচি উদ্বোধন করলেন সিভিল সার্জন

0
186
নারায়ণগঞ্জের করোনা ফোকাল পার্সন ও সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজ “টিম প্রমিজ বনাম অপারেশন ডেঙ্গু” এর সচেতনতা মূলক অনুষ্ঠানের উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথি হিসেবে বলেন, করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই দেশে ডেঙ্গুর মৌসুম শুরু হয়েছে। ডেঙ্গু ও চিকুনগুনিয়া মশার কামড়ের মাধ্যমে ছড়ায়। করোনাভাইরাস ছড়ায় মানুষের হাঁচি-কাশি ও শ্বাসপ্রশ্বাসের মাধ্যমে, হাত ও বস্তুর স্পর্শে। এটি বেশি সংক্রামক।
তিনি আরো বলেন, প্রাথমিকভাবে সব ভাইরাসজনিত রোগের উপসর্গ শুরু হয় জ্বর দিয়ে। সবগুলোতেই জ্বর, শরীরব্যথা বা শরীর ম্যাজম্যাজ, অরুচি, বমিভাব, বমি, ক্লান্তি হতে পারে। এর মধ্যে ইনফ্লুয়েঞ্জা আর করোনায় গলাব্যথা ও শুকনো কাশিও থাকে। করোনার সংক্রমণের মৃদু উপসর্গ সাধারণ ফ্লুর মতই । কিন্তু এ সময় এই সাধারণ উপসর্গকেও আমলে নিতে হবে, করোনা পরীক্ষা করাতে হবে এবং সাথে ডেঙ্গু পরীক্ষারও পরামর্শ দেন তিনি ।
প্রমিজ মাদক বিরোধী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সভাপতি শাহ ফয়েজ উল্লাহ্ ফয়েজের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ওয়াহিদ সাদত বাবুর সঞ্চালনায় ডেঙ্গু প্রতিরোধের শুভ সূচনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ আদালতের পিপি এডভোকেট ওয়াজেদ আলী খোকন, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার মোঃ মহিউদ্দিন মিয়া, আমরা নারায়ণগঞ্জবাসীর সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন মন্টু, মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া, টাইমটু গিভের কর্নধার আরাফাত আহমেদ রাজিব ও ডাঃ মিজানুর রহমান। ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগে আতংক নয়, প্রতিরোধে চাই আপনার সচেতনতা শ্লোগান কে সামনে রেখে আরো উপস্থিত ছিলেন প্রমিজের স্বেচ্ছাসেবক ও সমাজকর্মী উত্তম, ইউনুস, বাবু, হিরা, মুকুল, মনা সহ একঝাঁক তরুণ স্বেচ্ছাসেবকগণ।
নারায়ণগঞ্জ শহরকে ডেঙ্গু মুক্ত করতে সকলের আন্তরিক সহযোগিতার পাশাপাশি সচেতনতা বৃদ্ধিতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তরুণ প্রজন্মের অহংকার ও সমাজসেবী শাহ ফয়েজ উল্লাহ ফয়েজ। রোববার ৫ জুলাই চাষাঢ়ায় সকাল সাড়ে ১০ টায় “টিম প্রমিজ বনাম অপারেশন ডেঙ্গু” মশা নিধন কর্মসূচি উদ্বোধন করে অতিথি ও সংগঠনের নেতাকর্মীরা বলেন, বর্তমান এই করোনা ভাইরাস পরিস্থিতিতে ডেঙ্গু প্রতিরোধে সবাই এগিয়ে আসবেন এবং মাদকের বিরুদ্ধে সোচ্চার থাকবেন।
আপনার মতামত লিখুন :