অনলাইনে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সভা

0
36

ইউরোপে বাংলাদেশি কমিউনিটির প্রতিনিধিত্বশীল সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ৬ জুলাই রাতে অনলাইনে এ সভায় কার্যনির্বাহী পরিষদের সদস্যরা সাংগঠনিক কর্মকাণ্ড বেগবান এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

সংগঠনের সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় সভায় ইউরোপের বিভিন্ন দেশে অবস্তানরত অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যদের মধ্যে অংশ নেন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সহ-সভাপতি লন্ডনের মাহাবুব সুয়েদ, সহ-সভাপতি বেলজিয়ামের ফারুক আহমদ মোল্লা, সহ-সভাপতি রোমের আখি শিমা কায়সার, সহ-সভাপতি ফ্রান্সের নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পর্তুগালের জহুর উল হক, যুগ্ম সাধারণ সম্পাদক স্পেনের কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইটালির আসলামুজ্জামান, কার্যনির্বাহী পরিষদের সদস্য ও মিলান সমন্বয়ক নাজমুল হোসাইন, জার্মানির ফাতেমা রুমা, ইতালীর সাইফুল ইসলাম মুন্সী, স্লোভেনিয়ার রাকিব হাসান রাফি, গ্রিসের মো. আলামীন, হাঙ্গেরির জেরিন ফাতেমা ,নরওয়েরর যুবরাজ শাহাদাত, সাইপ্রাসের মাহফুজুল হক চৌধুরী, পোল্যান্ডের আহমেদ রাজ বিন আইয়ুব, পর্তুগালের ফরিদ আহমেদ পাটোয়ারী প্রমুখ।

ABPC-1

সভায় করোনাভাইরাসের কারণে বৈশ্বিক পরিস্থিতি নিয়ে স্ব-স্ব দেশের সার্বিক পরিস্তিতি নিয়ে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যরা কথা বলেন। এ সময় সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ বলেন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব ইউরোপে বসবাসরত বাঙালি সাংবাদিকদের সবচেয়ে বড় পরিবার। আমরা ইউরোপে বসবাসরত সব প্রবাসী বাঙালির অধিকার রক্ষায় কাজ করে আসছি এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।তিনি মানবাধিকার প্রতিষ্ঠা ও পেশাগত মানোন্নায়নে পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

সভায় উপস্থিত সবাই তাদের মতামত প্রকাশ করেন এবং করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া সংগঠনের চতুর্থ কার্যনির্বাহী পরিষদের সভা ও ত্রি-বার্ষিক কাউন্সিল আগামী নভেম্বরে পর্তুগালে আয়োজনের নীতিগত সিন্ধান্ত হয়। ক্লাবের উন্নয়ন ও অগ্রগতিকে আরও গতিশীল করার লক্ষ্যে বিভিন্ন বিষয়াদি নিয়ে আলোচনা হয়। এ ছাড়া সংগঠনের রেজিস্ট্রেশন ও ওয়েবসাইট তৈরির অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

আপনার মতামত লিখুন :