নারায়ণগঞ্জে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

0
60
“মহামারি কোভিড-১৯ কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থের অধিকার নিশ্চিত করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নারায়ণগঞ্জে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।শনিবার (১১ জুন) সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা পরিবার পরিকল্পনার উপ পরিচালক মোঃ বসির উদ্দিন এর সভাপতিত্ব আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা, মোহাম্মদ ইমতিয়াজ।
সদর উপজেলা পরিবার পরিকল্পনার সহকারি কর্মকর্তা সদানন্দ রায় এর সঞ্চালনায় দিবসের প্রতিপাদ্য বিষয়ের উপর স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনার সহকারি পরিচালক (সিসি) ডা, সেলিমা বেগম। সভায় অন্যান্যদের আরো বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলার তারাবো ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ জাকির হোসেন, সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিবার পরিকল্পনার পরিদর্শক হামিদা আক্তার, বিএভিএস ক্লিনিক ম্যানেজার ডা, প্রকাশ কুমার প্রমূখ।
সভা শেষে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের সচিব মোঃ রাকিব হোসেন মহোদয়ের উপস্থিতিতে জেলার শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।
যারা শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন তারা হলেন-দেশের শ্রেষ্ঠ পুরস্কার গ্রহণ করলেন সদর উপজেলার কুতুবপুর ১/খ ইউনিটের পরিবার কল্যাণ সহকারি পারভীন আক্তার, সোনারগাঁ উপজেলার মোরগাপাড়া ইউঃ স্বাঃ পঃ কঃ পরিবার কল্যাণ পরিদর্শিকা শাহানা সুলতানা, রূপগঞ্জ উপজেলার তারাবো ইউনিয়ন পঃকঃ কেন্দ্র, সদর উপজেলার কুতুবপুর পরিবার পরিকল্পনা পরিদর্শক হামিদা আক্তার, রূপগঞ্জ তারাবো ইউনিয়ন স্বাঃ ও পঃকঃ কেন্দ্রের উপসহকারি মেডিকেল অফিসার মোঃ জাকির হোসেন৷, সদর উপজেলা সিদ্ধিরগঞ্জের বিএভিএস ক্লিনিক, সূর্যমূখী ক্লিনিক ও নারায়ণগঞ্জ সদর উপজেলা। নারায়ণগঞ্জ সদর উপজেলার শ্রেষ্ঠত্বের পুরস্কার ও সনদ গ্রহণ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক।
আপনার মতামত লিখুন :