যেখানে খালি জায়গা, সেখানেই বৃক্ষ রোপন: এড. মাহমুদা মালা

0
65
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বন্দরে বৃক্ষরোপণ কর্মসূচি পালণ করেছে ঘারমোড়া সমাজ কল্যাণ সংস্থা ও সোনালী সূর্য সমাজ উন্নয়ন সংগঠন।বুধবার বিকেলে বন্দর উপজেলাধীন ঘারমোড়া-চরঘারমোড়া রোডস্থ প্রভাতি আধুনিক শিশু শিক্ষালয় প্রাঙ্গণ প্রায় ১০ টি চারা রোপণ ও বেশ কিছু চারা স্থানীয়দের মাঝে বিতরণ করা হয়। এতে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এড. মাহমুদা মালা।
এসময় তিনি বলেন, মাননীয় প্রধাণমন্ত্রী’র নির্দেশ করেছেন যেখানেই একটু খালি জায়গা দেখবেন সেখানেই বৃক্ষরোপন করুন। তিনি বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে প্রতিটি প্রতিষ্ঠানে ১০০ টি করে চারা রোপণ করতে নির্দেশ করেছেন। আমরা যদি সত্যি এই পরিকল্পনা বাস্তবায়ন করি তাহলে আমাদের দেশটা সবুজে সবুজে ভরে উঠবে। আমি আয়োজকদের ধন্যবাদ জানাই তারা আল্লাহ পাকের নাম নিয়েই এই কাজের উদ্বোধন করেছে। আসলে আল্লাহ পাক ও হযরত মোহাম্মদ (সাঃ) গাছকে ভালোবাসতেন। বৃক্ষরোপণ একটি সুন্নতি কাজ। প্রিয়নবী গাছের পাতা ছেঁড়াও অপছন্দ করতেন, কষ্ট পেতেন।
আসলে গাছ আমাদের পরম বন্ধু।গাছ আমাদের বেঁচে থাকার সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান অক্সিজেন সরবরাহ করে থাকে। দুনিয়ার সবাই বেইমানি করলেও গাছ আমাদের সাথে বেইমানি করে না। অর্থাৎ গাছের চেয়েও ভালো বন্ধু মানুষের আর নেই। আসুন গাছ লাগাই।দেশকে ভালোবাসি দেশের উন্নয়নে এগিয়ে আসি। ২টি পৃথক ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন, ঘারমোড়া সমাজ কল্যাণ সংস্থা’র সভাপতি মোঃ ইকবাল হোসেন ও সোনালী সূর্য সমাজ উন্নয়ন সংগঠনের সভাপতি হাজী মোঃ রফিকুল ইসলাম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা দায়েন হোসেন,২১নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান খোকন,মফিজুল ইসলাম, পাভেল রহমান, এমদাদ হোসেন, যুবলীগ নেতা রাকিবুল্লাহ রাজিব, ছাত্রলীগ নেতা আকরাম হোসেন প্রমূখ।
আপনার মতামত লিখুন :