ডিসি ও এসপি’র কাছে কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি’র সভাপতি শাহজাহানের বিরুদ্ধে নালিশ

0
66

কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি’র নারায়ণগঞ্জ শাখা সভাপতি শাহজাহান খাঁন গং এর অনৈতিক কর্মকান্ড তদন্ত পুর্বক ব্যবস্থা গ্রহণের জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর আবেদন করেছেন ভুক্তভোগী ক্ষুদে ঔষধ দোকানীরা। বুধবার (১৫ জুলাই) সন্ধ্যায় এ বিষয়টি নিশ্চিত করেছেন ভুক্তভোগীদের কয়েকজন। এরআগে নারায়ণগঞ্জে বিভিন্ন ঔষধ দোকানীদের কাছ থেকে অনৈতিক সুবিধার লক্ষে ঔষধ সরবরাহ বন্ধ করে হয়রানীর অভিযোগ উঠেছে কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির কতিপয় ওইসব নেতাদের বিরুদ্ধে। এ নিয়ে ব্যবস্থা গ্রহণে জেলা ঔষধ প্রসাশন কর্মকর্তা ও বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগের অনুলিপিও দিয়েছেন ভুক্তভোগীরা।
জানা গেছে, রবিবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন ও পুলিশ সুপার মো. জায়েদুল আলম এর দপ্তরে কতিপয় নেতাদের দ্বারা হয়রানী কার্যকলাপ তুলে লিখিত আকারে নালিশ এর একটি আবেদন জমা দিয়েছেন তারা। তদন্তর্পুবক ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে আবেদনে উল্লেখ করা হয়েছে, নারায়ণগঞ্জ জেলার সদর, বন্দর ও ফতুল্লা সহ বিভিন্ন উপজেলা ঔষধ ব্যাবসায়ী মালিকরা করোনাকালে কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির নারায়ণগঞ্জ শাখা সভাপতি শাহজাহান খাঁন গং এর চাঁদাবাজির কারণে অতিষ্ট ও ভোগান্তীতে রয়েছি। ঔষধ ব্যবসায়ীদের এই সংগঠনটি আমাদের বিপদে আসার কথা থাকলেও তারা উল্টো আমাদেরকে নানা অযুহাতে, বেআইনীভাবে অভিযানের নামে চাঁদা দাবী করে হয়রানী করে আসছে। আর চাঁদা দিতে অস্বীকৃতি জানালে দোকানে তালা ঝুলিয়ে চাবি নিয়ে চলে যাচ্ছে। পরে চাহিদাকৃত টাকা দিলেই কেবল চাবি দিয়ে পূণরায় দোকান খুলতে দিচ্ছে।
এছাড়াও বন্দর উপজেলা ঔষধ ব্যবসা সমবায় সমিতি লি: রেজি:নং ১৯, বন্দরের অসহায় দরিদ্র মানুষের মাঝে সুলভে সর্বনিন্ম মুনাফায় ঔষধ সরবরাহ করার উদ্যোগ গ্রহণ করিলে বন্দর বি.সি.ডি.এস এর হাফিজুর রহমান খোকা ও নাজিমুদ্দিন গং এমন ভালো উদ্যোগের বিরোধীতায় লিপ্ত হয়ে কু-কৌশল অবলম্বন করেছে। তারা বিভিন্ন ঔষধ কোম্পানির প্রতিনিধিদের সাথে আ৩াত করে আমাদের সেবামূলক ফার্মেসী গুলিতে বিভিন্ন কোম্পানির ঔষধ সরবরাহ বন্ধ করে দিয়েছে।
তাছাড়া অসহায় দরিদ্রদের নিকট হইতে অধিক মুনাফা আদায়ে আমাদের চাপ প্রয়োগ করছে। করোনাকালে সাধারণ মানুষের জন্য যা অমানবিক। এতে আমরা তাদের সাথে একত্রিত না হওয়ায় এখন বিভিন্নভাবে হুমকি দামকীও দিচ্ছে। আমাদের অনেকই তাদের অপশক্তির ভয়ে মুখ খুলতে চায়না। ইতমধ্যে তাহারা মেসার্স সালমা ফার্মেসী ফরাজীকান্দা, তানভীর ফামের্সী ও বন্দর বাজার আরো কয়েকটি ফার্মেসীতে ঔষধ সরবরাহ বন্ধ করে দিয়েছে। তাই অধিক মুনাফা লোভি কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির নারায়ণগঞ্জ শাখা সভাপতি শাহজাহান খাঁন গংদের বিরুদ্ধে দ্রুত সুষ্ঠু তদন্ত করে আইনগত ব্যবস্থা নিতে আপনার দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।

আপনার মতামত লিখুন :