আজ জিতলেই চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

0
52

করোনা লকডাউনের আগে খেলা ২৭ রাউন্ড শেষে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার চেয়ে দুই পয়েন্টে পিছিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। বাকি ১১ ম্যাচে দুই দলই সব ম্যাচ জিতলে শিরোপা চলে যেত কাতালান ক্লাবটির শো কেসেই। কিন্তু তা করতে পারেনি বার্সেলোনা।

লকডাউনের পর ফিরে খেলা নয় ম্যাচে ড্র করেছে তিনটিতে, হারিয়েছে মূল্যবান ৬টি পয়েন্ট। যা কি না খুলে দিয়েছে রিয়াল মাদ্রিদের সম্ভাবনার দুয়ার এবং নিজেদের নয় ম্যাচের সবকয়টি জিতে তা বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। যার ফলে এখন শিরোপা থেকে মাত্র দুই পয়েন্ট দূরে তারা। যা পেয়ে যেতে পারে আজই।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে যতটা সফল ছিলেন রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ জিদান, লা লিগায় পারেননি ঠিক তেমনটা। চ্যাম্পিয়নস লিগে জিতেছলেন হ্যাটট্রিক শিরোপা। কিন্তু কোচ হিসেবে লা লিগা পেয়েছেন একবারই, ২০১৬-১৭ মৌসুমে। সেবারের পর গত দুই মৌসুমে লিগ জিততে পারেনি রিয়াল মাদ্রিদও।

দ্বিতীয় দফায় ফের দলের দায়িত্ব নিয়েছেন ফ্রান্সের কিংবদন্তি জিদান এবং জেগেছে রিয়ালের লা লিগা জেতার সম্ভাবনা। আজ (বৃহস্পতিবার) রাতে ভিয়ারিয়ালের বিপক্ষে ঘরের মাঠে খেলবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচ জিতলেই রেকর্ড ৩৪তম বারের মতো লা লিগা চ্যাম্পিয়ন হবে স্পেনের রাজধানীর ক্লাবটি।

লিগে এখনও পর্যন্ত খেলা ৩৬ ম্যাচে রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৮৩ পয়েন্ট। সমান ম্যাচে বার্সেলোনার ঝুলিতে রয়েছে ৭৯ পয়েন্ট। নিজেদের দুই ম্যাচে বার্সা পূর্ণ ৬ পয়েন্ট পেলে তাদের মোট সংগ্রহ হবে ৮৫ পয়েন্ট। অন্যদিকে আজ ভিয়ারিয়ালের বিপক্ষে জিতলেই রিয়ালের পয়েন্ট হয়ে যাবে ৮৬। ফলে এক ম্যাচ হাতে রেখেই শিরোপা পেয়ে যাবে দলটি।

তবে সেদিকে ভাবছেন না রিয়াল কোচ জিদান। তার ভাবনায় শুধুই ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের পরিকল্পনা, ‘আমি এখনও নিজেদের চ্যাম্পিয়ন মনে করি না। কী ঘটতে যাচ্ছে, তা কেউ জানে না। আমরা বৃহস্পতিবারের ম্যাচটি জিততে চাই, এটিই মূল বিষয়। আমরা জয়ের জন্য মাঠে নামব, যা আমরা সবসময় করি এবং ভিয়ারিয়ালও তাই করবে।’

অবশ্য ম্যাচ জিতলেই নিশ্চিত হয়ে যাবে শিরোপা। জিদান যতোই চ্যাম্পিয়নশিপের ভাবনা নিজের মাথা থেকে সরানোর চেষ্টা করেন না কেন, বৃহস্পতিবার রাতের ম্যাচটির প্রতি মিনিটেই আসবে শিরোপা কথা। বিশ্বব্যাপী কোটি রিয়াল মাদ্রিদ ভক্তও অপেক্ষায় রয়েছে তাদের প্রিয় দলের জয় এবং শিরোপা নিশ্চিতের।

আপনার মতামত লিখুন :