আনসারে করোনা আক্রান্ত ৯০৭, সুস্থ ৪৮৮

0
46

করোনার সংকটময় মুহূর্তে বিভিন্ন হাসপাতালে এবং সরকারি-বেসরকারি শিল্প প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা।১৮ জুলাই পর্যন্ত এ বাহিনীতে ৯শ’ ছাড়িয়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯০৭ জনে। সারাদেশের তুলনায় রাজধানী ঢাকায় আক্রান্তের সংখ্যা বেশি।

সর্বশেষ জানানো ২৪ ঘণ্টায় (১৮ জুলাই) নতুন করে এ বাহিনীতে আক্রান্ত হন ৪ জন। এ বাহিনীতে এ পর্যন্ত আক্রান্ত ৯০৭ জন। আক্রান্তদের মধ্যে রয়েছেন কর্মকর্তা ১৬ জন, ব্যাটালিয়ন আনসার ৩৩৫, মহিলা আনসার ৩, সাধারণ আনসার ৫১২, কর্মচারী ৬ জন, ভিডিপি সদস্য ১৫, বিশেষ আনসার ৪, উপজেলা প্রশিক্ষক ৭, উপজেলা প্রশিক্ষিকা ২, হিল আনসার ৪ এবং উপজেলা আনসার কোম্পানি কমান্ডার ৩ জন।এর মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ৪৭৭ জন এবং ঢাকার বাইরে ৪৩০ জন। কোয়ারেন্টাইনে আছেন ২২৫ জন। করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ১৮৯ জন সদস্য।

করোনায় আক্রান্ত হয়ে এ বাহিনীর এক কর্মকর্তাসহ ৫ জন সদস্য প্রাণ হারিয়েছেন। এ পর্যন্ত ৪ কর্মকর্তাসহ ৪৮৮ জন সদস্য সুস্থ হয়েছেন, সুস্থতার হার প্রায় ৫৪ শতাংশ। সুস্থ হয়েছেন কর্মকর্তা ৪ জন, ব্যাটালিয়ন আনসার ১৩০, সাধারণ আনসার ৩৩৫, কর্মচারী ২, নারী আনসার ২, ভিডিপি সদস্য ৫, উপজেলা আনসার কমান্ডার ১, বিশেষ আনসার ৪, হিল আনসার ৪ এবং উপজেলা প্রশিক্ষক ১ জন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেছেন, যতদিন পর্যন্ত এ সমস্যার উত্তরণ না হয় ততদিন পর্যন্ত স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা মেনে জনগণের কল্যাণের জন্য কাজ করে যাবেন এ বাহিনীর মাঠপর্যায়ের সদস্যরা।পাশাপাশি করোনায় সব সদস্যকে পর্যাপ্ত নিরাপত্তাসামগ্রীসহ নিরাপদ দূরত্ব বজায় রেখে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন তিনি।

আপনার মতামত লিখুন :