স্বেচ্ছাসেবী প্রশিক্ষণের মাধ্যমে মানব কল্যাণ পরিষদের ২০ বছর পূর্তি উদযাপিত করোনা ভাইরাস প্রাদুর্ভাবরোধে জনসচেতনতামূলক প্রশিক্ষণ

0
71

করোনা ভাইরাস প্রাদুর্ভার রোধে জনসচেতনতামূলক কর্মকান্ডে যুব সমাজের ভুমিকা শীর্ষক এক দিনের স্বেচ্ছাসেবী প্রশিক্ষণের মাধ্যমে গৌরবের অভিযাত্রায় মানব কল্যাণ পরিষদের ২০ বছর পূর্তি উদযাপিত হয়েছে।
মঙ্গলবার ২১ জুলাই মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়ার সভাপতিত্বে নারায়ণগঞ্জের আই.ই.টি সরকারি উচ্চ বিদ্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত স্বেচ্ছাসেবী প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক এ.কে.এম শাহরিয়ার রেজা। তিনি বলেন, বর্তমান মহামারীতে স্বেচ্ছাসেবকদের মানবিক গুণাবলী নিয়ে সাহসীকতার সহিত মানুষের সেবায় যথেষ্ট কাজ করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মোঃ মইনুল হক বলেন, করোনা ভাইরাস সম্পর্কে আমাদের সকলকে ভালোভাবে জানতে হবে এবং সেই লক্ষ্যে সঠিক পদক্ষেপের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য এডভোকেট নুরজাহান বেগম বলেন, যারা ভালো কাজ করে তাদের বিরুদ্ধে এক শ্রেণির মানুষ ঈর্ষান্বিত হয়ে অপপ্রচার চালায়। এতে মন খারাপের কিছু নেই। সামাজিক কাজ আরও জোরালো ভাবে করতে হবে। তাহলে একসময় অপপ্রচারকারীরা দমে যাবে।

প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের সনদপত্র ও মেধাবী ছাত্রীদের শিক্ষা এবং গরীবদের চিকিৎসা সহায়তা প্রদান করা হয়। মানব কল্যাণ পরিষদের মহাসচিব গোলজার হোসেন ভূইয়ার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন,সাংগঠনিক সচিব মোহাম্মদ আনিস, অর্থ সচিব সাইফুল ইসলাম, শিক্ষা বিষয়ক সচিব পারভীন জুথী, প্রচার ও দপ্তর সচিব শাহাদাত হোসেন তৌহিদ, বাংলা টিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার কাজী সাঈদ, জাতীয় লেখক কল্যাণ পরিষদ পাঠাগারের সভানেত্রী আয়শা আক্তার, সংগঠক রাসেল ইসলাম জীবন, আমিনুর ইসলাম পাবলু, আলোকিত মানুষ ফাউন্ডেশনের সভাপতি নাজনীন সুলতানা তুলি প্রমুখ।

পরিশেষে মানব কল্যাণ পরিষদের ২০ বছর পেরিয়ে ২১ বছরে পদার্পনে সক্রিয় সদস্য ও কর্মীদের উপহার প্রদান করা হয় এবং সকল সমাজকর্মীকে আন্তরিকতার সহিত সাংগঠনিক নিয়ম নীতির মধ্য থেকে মানবতার সেবায় কাজ করার আহ্বান জানান সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া।

আপনার মতামত লিখুন :