নববধূ নিখোঁজ, সরকারি কর্মচারী গ্রেফতার

0
40

ছবি : নিখোঁজ নববধূ কোহিনূর (বাঁয়ে) ও গ্রেফতার রোজিনা

সিলেটের বিশ্বনাথ উপজেলায় বিয়ের ৩৫ দিনের মাথায় এক নববধূ নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। নিখোঁজ গৃহবধূকে উদ্ধারে মোটা অংকের টাকা দাবি করায় এক সরকারি নারী কর্মচারী ও তার ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২০ জুলাই) রাতে তাদের গ্রেফতার করা হলেও এখন সন্ধান পাওয়া যায়নি নববধূর।

গ্রেফতারকৃতরা হলেন- ছাতক উপজেলা সমবায় অফিসের অফিস সহায়ক (এমএলএস) বিশ্বানাথ সদরের বাসিন্দা রোজিনা আক্তার (৩৫) ও তার ছোট ভাই রাজিব সরকার (২৪)। মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিখোঁজ কোহিনূরের বাবা বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেছেন।

জানা গেছে, ৯ জুলাই উপজেলা সদরের বাসা থেকে নিখোঁজ হন সমাজসেবা অফিসের নিরাপত্তাপ্রহরী রমজান আলীর মেয়ে কোহিনূর আক্তার আশা (২১)। গত ৫ জুন ব্রাহ্মণবাড়িয়ার আলমগীর হোসেন নামে এক প্রবাসীর সঙ্গে বিয়ে হয় কোহিনূরের। ১৯ জুন ব্রাহ্মণবাড়িয়া থেকে বিশ্বনাথে ফেরেন তিনি। মা-বাবার সঙ্গে বিশ্বনাথেই বসবাস করতেন কোহিনূর।

নিখোঁজের দিন ৯ জুলাই সকালে বাসা থেকে বের হয়ে আর ফেরেননি তিনি। পরদিন তার সন্ধান চেয়ে বিশ্বনাথ থানায় সাধারণ ডায়েরি করেন বাবা রমজান আলী।

এদিকে, কোহিনূরকে উদ্ধারের নামে বাবার কাছে মোটা অংকের টাকা চেয়ে বসেন ছাতক উপজেলা সমবায় অফিসের অফিস সহায়ক বিশ্বানাথ সদরের বাসিন্দা রোজিনা আক্তার। তার কথামতো সিলেটে শহরে দুই অপরিচিত যুবকের হাতে ১৩ হাজার টাকাও তুলে দেন রমজান আলী। পরবর্তীতে তাকে উদ্ধারে র্যাবের সহায়তা লাগবে জানিয়ে আরও পাঁচ লাখ টাকা দাবি করেন রোজিনা।

রমজান আলী বলেন, একই এলাকার মেয়ে হওয়ায় রোজিনার সঙ্গে আমাদের সখ্যতা। আমার মেয়ে নিখোঁজের একদিন পর রোজিনা এসে জানায় কোহিনূর বিশ্বনাথেই আছে। তাকে উদ্ধারে বিশাল অংকের টাকা লাগবে। আমাদের ধারণা আমার মেয়ে নিখোঁজের পেছনে রোজিনা ও তার ভাই রাজিব সরকারের হাত রয়েছে।

তিনি আরও বলেন, ৪ জুন কোহিনূরের গায়েহলুদের দিন অজ্ঞাত মোবাইল নম্বর থেকে কোহিনূরকে বিয়ে না দেয়ার জন্য হুমকি দেয়া হয়। নিখোঁজের পরও একাধিক মোবাইল নম্বর থেকে ফোন ও খুদেবার্তা পাঠিয়ে হুমকি দেয়া হচ্ছে।

বিশ্বনাথ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) নূর হোসেন বলেন, নিখোঁজ গৃহবধূকে উদ্ধারে টাকা চাওয়ার অভিযোগে রোজিনা ও তার ভাইকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। নিখোঁজ গৃহবধূকে উদ্ধারে তৎপর রয়েছে পুলিশ।

আপনার মতামত লিখুন :