এবার এলো ঢাকার ‘বড় লোকের বেটি’

0
61

ভারতের প্রখ্যাত পল্লীগীতি শিল্পী রতন কাহার। ১৯৭২ সালে ‘বড় লোকের বেটি’ গানটি লিখেছিলেন তিনি, সুরও করেছেন। ১৯৭৬ সালে অশোক রেকর্ড কোম্পানির উদ্যোগে স্বপ্না চক্রবর্তীর কণ্ঠে গানটি প্রথম রেকর্ড হয়। সেই গান ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে বিস্তৃত বাংলা ভাষাভাষী শ্রোতাদের মধ্যে।

এই লোকগানটির কিছু অংশ ব্যবহার করে একটি গান তৈরি করেছেন ভারতের র্যাপার ও সংগীতশিল্পী বাদশা। গত মার্চ মাসে গানটির ভিডিও প্রকাশিত হওয়ার পর বেশ হইচই পড়ে যায়। বিতর্কেও জড়িয়ে যান বাদশা।

এবার রতন কাহারকে শ্রদ্ধা জানিয়ে নতুনভাবে গানটি করেছেন বাংলাদেশের সংগীত পরিচালক জেকে মজলিশ। এখানে কণ্ঠ দিয়েছেন জেকে মজলিশ ও বিন্দু কনা।

ঈদ উপলক্ষে বিগ বাজেটের মিউজিক ভিডিওতে গানটি প্রকাশ করেছে আরটিভি মিউজিক ও আরটিভি প্লাস। ৩ আগস্ট রাতে মিউজিক ভিডিও প্রকাশের পর থেকেই প্রশংসিত হচ্ছে ঢাকার ‘বড় লোকের বেটি’।

গানের ভিডিওতে মডেল হিসেবে পারফর্ম করেছেন আঁখি আফরোজ। এবারই প্রথম গানের মডেল হলেন তিনি। ভিডিওটি নির্মাণ করেছেন উজ্জ্বল রহমান। গান ভিডিওটির কোরিওগ্রাফি করেছেন আসাদ খান। এখানে আঁখির সঙ্গে মডেল হিসেবে আরও আছেন আরেফিন জিলানি।ভিডিওতে উপস্থিত ছিলেন গানের দুই শিল্পী জেকে মজলিশ ও বিন্দু কনাও।

আপনার মতামত লিখুন :