বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী

0
59

সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নবনির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি। বুধবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ১০টায় প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রতিকৃতিটি উন্মোচন করেন তিনি।

সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের পরিকল্পনায় ও জেলা প্রশাসনের উদ্যোগে স্থাপিত বঙ্গবন্ধুর এ ম্যুরাল উন্মোচনের পর তাতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পররাষ্ট্রমন্ত্রী। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৭৫ এর ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী সকলের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

bong

ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুছুর রহমান, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও সিলেট আদালতের পিপি অ্যাডভোকেট রাজ উদ্দিন আহমদ, মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল খালিক, আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু ও সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি প্রমুখ।

ম্যুরালটির স্থাপত্য নকশা করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক স্থপতি শুভজিৎ চৌধুরী ও প্রতিকৃতি নকশায় ছিলেন শেখ নাঈম দীপু।

bong

এরপর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, সিলেট সিটি করপোরেশনের প্রথম মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের কবর জিয়ারত করেন মন্ত্রী। নগরের মানিকপীর টিলায় কবর জিয়ারতকালে কামরানের জ্যেষ্ঠপুত্র ডা. আরমান আহমদ শিপলুসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :