কবি নজরুলের নায়িকা মিম মানতাসা

0
39

লাক্স সুপারস্টার হিসেবে ২০১৮ সালে শোবিজ পথচলা শুরু করেন মিম মানতাসা। মডেলিংয়ের পাশাপাশি নাটকেও অভিনয় করেন তিনি। এখানে খুব একটা নিয়মিত তাকে দেখা না গেলেও বিশেষ দিবসে তিনি হাজির হন বৈচিত্রময় কিছু গল্পে। তাল মিলিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ছাত্রী হিসেবে চলছে পড়াশোনাও।

অভিনয় ক্যারিয়ারের শুরুতে রবীন্দ্রনাথ ঠাকুরের গল্পের নায়িকা হয়ে অভিনয় করার সৌভাগ্য হয়েছিলো তার। এবার কাজ করলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলামের গল্পের একটি টেলিছবির নায়িকা হয়ে। করোনার প্রভাবে দীর্ঘ সময় ঘরবন্দি থাকার পর এটি দিয়েই শুটিংয়ে ফিরেছেন তিনি।

কাজী নজরুল ইসলামের জনপ্রিয় ছোটগল্প ‘জিনের বাদশা’। এ গল্প অবলম্বনে সম্প্রতি নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘আল্লারাখা’। নজরুল ইসলামের চিত্রনাট্যে এটি পরিচালনা করেছেন আনিসুজ্জামান আনিস। এখানেই মিম মানতাসাকে দেখা যাবে চান ভানু চরিত্রে।

গল্পে রয়েছে মোহনপুর গ্রাম। এ গ্রামের অধিকাংশ অধিবাসীই চাষী মুসলমান। গ্রামের একটেরে ঘরকতক কায়স্থ যেন ছোঁয়াচের ভয়েই ওরা একটেরে গিয়ে ঘর তুলেছে। এই গ্রামের মাতব্বর গোছের চুন্নু ব্যাপারির ছেলে আল্লারাখা ও মধ্যবিত্ত চাষী নারদ আলীর মেয়ে চান ভানু এই গল্পের নায়ক-নায়িকা। এতে আল্লারাখা চরিত্রটি রূপায়ন করেছেন অ্যালেন শুভ্র।

টেলিফিল্মটির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করতে দেখা যাবে নাট্যজন মামুনুর রশীদকে। খুব শিগগির এটি বেসরকারি কোনো স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা।

আপনার মতামত লিখুন :