রাম-সীতার আদিপুরুষে গ্রেম অব থ্রোনসের টিম

0
43

বাহুবলী এবার আসছেন হিন্দু পুরাণের জনপ্রিয় চরিত্র রাম হয়ে। প্রায় ৪০০ কোটি টাকার বাজেটে নির্মিত হবে ‘আদিপুরুষ’ নামের সিনেমা। এখানেই রাম চরিত্রে অভিনয় করবেন দক্ষিণের সুপারস্টার প্রভাস। তার সীতা হিসেবে দেখা যাবে বলে শোনা যাচ্ছে দক্ষিণের নায়িকা কীর্তি সুরেশকে।

‘বাহুবলী’খ্যাত প্রভাসের অভিনয়জীবনের ২২তম ছবি হতে যাচ্ছে ‘আদিপুরুষ’। ছবিটির ক্যাপ্টেনের আসনে আছেন ওম রাউত। ছবিটিতে প্রায় ৫০০ কোটি টাকা ব্যয় করা হবে বলিউড হাঙ্গামার বরাতে এমনটাই জানা গেছে। আর ছবির অর্ধেক বাজেটই ব্যয় হবে গ্রাফিক্স ও ভিএফএক্সে। রাম-সীতার জনপ্রিয় সেই গল্পকে একেবারে সত্যিকার রূপ দিতে চান ছবির প্রযোজকরা। সেজন্যই আয়োজনে কমতি রাখতে চায় না তারা।

সেই আয়োজনকে সফল করতে এরইমধ্যে বিস্তর গবেষণা শুরু করেছে ‘আদিপুরুষ’ ছবির টিম। জানা গেছে তারা হলিউডের বেশ কিছু জনপ্রিয় স্টুডিওতে যোগাযোগ করেছে প্রত্যাশা অনুযায়ী ভিএফএক্স পেতে। এইচবিও টিভির বিখ্যাত সিরিজ ‘গেম অব থ্রোনস’-এর গ্রাফিক্স ও ভিএফএক্সের টিমের সঙ্গেও তারা আলোচনা করেছে।

সবারই জানা ‘গেম অফ থ্রোনস’ সিরিজে ভিএফএক্সের ছড়াছড়ি। এর প্রতিটি পর্বে নাকি ভিএফএক্সের জন্য প্রায় ১০০-১৫০ কোটি টাকা ব্যয় করা হয়! এখানে মধ্যযুগীয় যুদ্ধের দৃশ্যগুলো, ড্রাগনগুলো এবং হত্যার পাশাপাশি ফ্যান্টাসি ল্যান্ডস্কেপের সঙ্গে দর্শকদের রোমাঞ্চকর সব দৃশ্য নিখুঁত ভিএফএক্সের জন্যই প্রাণবন্ত হয়ে উঠে।

সেই মানের কিছু কাজ ভারতের বিভিন্ন স্টুডিওতে দেখা গেলেও অতোটা নিখুঁত নয়। তাই বলিউডে গুঞ্জন, ‘আদিপুরুষ’ গ্রেম থ্রোনসের টিমকেই দায়িত্ব দিতে যাচ্ছে তাদের ছবিটির। যদি তা হয় তবে প্রভাসের ছবিটি অবশ্যই আন্তর্জাতিক মানের হতে চলেছে বলতে হবে। যেখানে ‘বাহুবলী’র চেয়েও চোখ জুড়ানো সব দৃশ্য দেখা যাবে।

আপনার মতামত লিখুন :