ইংলিশ ওপেনারের ‘সর্বনাশ’, অসি পেসারের ‘পৌষ মাস’

0
33

প্রবাদ আছে, ‘কারও পৌষ মাস, কারও সর্বনাশ’- এ প্রবাদে এখন চাইলেই ইংল্যান্ডের ওপেনার জেসন রয় এবং অস্ট্রেলিয়ার পেসার ড্যানিয়েল স্যামসকে বসিয়ে দেয়া যায়। যদিও জেসন রয়ের ঠিক সর্বনাশ হয়নি, তবে স্যামস ঠিকই পেয়েছেন পৌষ মাসের দেখা।

কেননা জেসন রয়ের ইনজুরির কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলার সুযোগ পেয়ে গেছেন অস্ট্রেলিয়ান পেসার ড্যানিয়েল স্যামস। এবারই প্রথমবারের মতো আইপিএল খেলতে দেখা যাবে অস্ট্রেলিয়ার ২৭ বছর বয়সী এ বাঁহাতি পেসারকে।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া আইপিএল থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন জেসন রয়। তিনি ছিলেন দিল্লি ক্যাপিট্যালসে। জেসন রয় সরে দাঁড়ানোয় তার বদলে স্যামসকে নিয়েছে দিল্লি ফ্র্যাঞ্চাইজি। শুধু আইপিএল নয়, কাঁধের ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও খেলতে পারবেন না জেসন রয়।

রয়ের আগে ইংল্যান্ডের অলরাউন্ডার ক্রিস ওকসও এবারের আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন নিজের নাম। তার বদলে দক্ষিণ আফ্রিকান পেসার এনরিচ নর্ৎজেকে দলে নিয়েছিল দিল্লি। এবার ওপেনিং ব্যাটসম্যানের বদলে বাঁহাতি পেসারকে নিলো দলটি।

গত আসরের বিগ ব্যাশে আসরের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন ড্যানিয়েল স্যামস। সিডনি থান্ডারের হয়ে ১৭ ম্যাচ খেলে নিয়েছিলেন ৩০টি উইকেট। যার সুবাদে অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরের স্কোয়াডেও জায়গা পেয়েছেন তিনি। আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে খেলেই আইপিএল খেলতে যাবেন স্যামস।

আপনার মতামত লিখুন :