বাফুফে নির্বাচনে কাজী সালাউদ্দিনের প্যানেলে ৬ নতুন মুখ

0
25

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের তফসিল ঘোষণার আগের ২৪ ঘণ্টায় ঘটে গেল দুটি গুরুত্বপূর্ণ ঘটনা। বুধবার বিকেলে নির্বাচনের মাঠ থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন তরফদার মো. রুহুল আমিন। রাতে কাজী মো. সালাউদ্দিন চূড়ান্ত করে ফেলেছেন তার প্যানেল।

বৃহস্পতিবার ঘোষণা হবে নির্বাচনের তফসিল। মনোনয়নপত্র দাখিলের পরই বোঝা যাবে কেমন জমবে বাফুফের ভোট, কোন কোন পদে প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে তরফদার রুহুল আমি নিজেকে নির্বাচন থেকে গুটিয়ে নেয়ার পর এটা ধরেই নেয়া যায় নাটকীয় কিছু না ঘটলে দুই বড় পদ সভাপতি ও সিনিয়র সহ-সভাপতি পদে একাধিক প্রার্থী থাকার সম্ভাবনা কম। কাজী মো. সালাউদ্দিন চতুর্থবারের মতো সভাপতি এবং আবদুস সালাম মুর্শেদী সিনিয়র সহ-সভাপতি হওয়ার দ্বারপ্রান্তে।

ভোটের লড়াই হোক বা না হোক- কাজী মো. সালাউদ্দিন তার প্যানেল চূড়ান্ত করে ফেলেছেন তফসিল ঘোষণার আগের রাতে। গত চার বছর নির্বাহী কমিটিতে থাকা ২১ জনের মধ্যে ১৫ জনকেই দেখা যাবে কাজী সালাউদ্দিনের প্যানেলে। বাকি ছয়জন নতুন মুখ। নতুন মুখের মধ্যে দুইজন সহ-সভাপতি ও চারজন সদস্য।

চার সহ-সভাপতি পদে পুরোনোদের মধ্যে কেবল কাজী নাবিল আহমেদ আছেন সালাউদ্দিনের প্যানেলে। বাকি তিনজনই নতুন। এর মধ্যে নির্বাহী কমিটির সদস্য আমিরুল ইসলাম বাবু প্রমোশন পেয়ে সহ-সভাপতি প্রার্থী হবেন। বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান এবং তমা গ্রুপের চেয়ারম্যান আতাউর রহমান মানিকও কাজী মো. সালাউদ্দিনের প্যানেলে সহ-সভাপতি পদে নির্বাচন করবেন।

গত নির্বাচনে কাজী সালাউদ্দিনের প্যানেল থেকে সহ-সভাপতি পদে পাস করা বাদল রায় ও মহিউদ্দিন মহিকে রাখেননি বর্তমান সভাপতি। গতবার স্বতন্ত্রভাবে নির্বাচন করে সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছিলেন তাবিথ আউয়াল। এবারও তিনি স্বতন্ত্রভাবে একই পদে নির্বাচন করবেন বলে শোনা যাচ্ছে।

বর্তমান নির্বাহী কমিটির ১৬ সদস্যের মধ্যে আমিরুল ইসলাম বাবুর প্রমোশন হয়েছে এবং নির্বাচন করবেন না আবদুর রহিম। ফজলুর রহমান বাবুল গত নির্বাচনে সালাউদ্দিনের প্যানেলে থাকলেও এবার তাকে রাখেননি। রাখেননি বিপক্ষে প্যানেল থেকে পাস করা শেখ মোহাম্মদ আসলামকেও।

সদস্যপদে যে চার নতুন মুখ প্যানেলে নিয়েছেন কাজী মো. সালাউদ্দিন তারা হলেন- যশোরের আসাদুজ্জামান মিঠু, সিরাজগঞ্জের কামরুল হাসান হিলটন, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাবের সৈয়দ রিয়াজুল করিম ও রহমতগঞ্জের ইমতিয়াজ হামিদ সবুজ। বাকিরা বর্তমান কমিটির।

কাজী মো. সালাউদ্দিনের প্যানেল

সভাপতি : কাজী মো. সালাউদ্দিন।
সিনিয়র সহ-সভাপতি : আবদুস সালাম মুর্শেদী।
সহ-সভাপতি : কাজী নাবিল আহমেদ, আমিরুল ইসলাম বাবু, ইমরুল হাসান ও আতাউর রহমান মানিক।
সদস্য : হারুনুর রশিদ, শওকত আলী খান জাহাঙ্গীর, সত্যজিৎ দাশ রুপু, ইলিয়াছ হোসেন, বিজন বড়ুয়া, আরিফ হোসেন মুন, অমিত খান শুভ্র, ইকবাল হোসেন, মাহিউদ্দিন আহমেদ সেলিম, মো. জাকির হোসেন, মাহফুজা আক্তার কিরণ, আসাদুজ্জামান মিঠু, কামরুল হাসান হিলটন, সৈয়দ রিয়াজুল করিম ও ইমতিয়াজ হামিদ সবুজ।

আপনার মতামত লিখুন :