রোনালদোকে ছাড়াই ক্রোয়েশিয়াকে উড়িয়ে দিল পর্তুগাল

0
39

পায়ে সংক্রমণের কারণে একাদশে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। পূর্ণ বিশ্রাম দিতে তাকে রাখা হয়নি স্কোয়াডেও। তবে দলের সবচেয়ে বড় তারকা না থাকলেও, উয়েফা নেশনস লিগে উড়ন্ত সূচনাই পেয়েছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

ফুটবল বিশ্বকাপের বর্তমান রানারআপ ক্রোয়েশিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে পর্তুগাল। পুরো ম্যাচজুড়েই আধিপত্য ছিল স্বাগতিকদের। শেষদিকে যাও একটি গোল করেছিল ক্রোয়াটরা। কিন্তু এরপরেও আরও একটি গোল হজম করতে হয়েছে তাদের।

পর্তুগালের এস্তাদিও ডো ড্রাগনে শনিবার রাতে এবারের নেশনস লিগে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল পর্তুগাল। প্রতিপক্ষ ক্রোয়েশিয়াকে সে অর্থ কোনো সুযোগই দেয়নি তারা। ম্যাচের একদম শুরু থেকেই একের পর এক আক্রমণে ক্রোয়েশিয়ার রক্ষণভাগকে ব্যতিব্যস্ত করে রাখে পর্তুগাল।

তবু প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয় ম্যাচে ৪১ মিনিট পর্যন্ত। হোয়ান ক্যানসেলোর গোলে অন্তত লিডটা নিয়ে বিরতিতে যায় ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। প্রায় ২০ গজ দূর থেকে দূরপাল্লার শটে জাল কাঁপান ম্যানচেস্টার সিটির এ ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধে ফিরে গোল পেতে খুব একটা সময় লাগেনি। ম্যাচের ৫৮ মিনিটের সময় ব্যবধান দ্বিগুণ করেন ডিয়েগো জোতা। ডিফেন্ডার গেররেয়োর বাড়ানো বল ধরে নিখুঁত ফিনিশিংয়ে স্কোরশিটে নাম তোলেন তিনি। এর ১৩ মিনিট পর আরও একবার উল্লাসে মাতে পর্তুগাল। এবার স্কোরার হোয়াও ফেলিক্স।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে স্কোরলাইন থাকে ৩-০। অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে একটি গোল শোধ করেন ব্রুনো পেতকোভিচ। যা সহ্য হয়নি আন্দ্রে সিলভার। মিনিট তিনেক পর জাল কাঁপিয়ে ম্যাচের স্কোরলাইন করে দেন ৪-১।

আপনার মতামত লিখুন :