দাকোপ সিংজোড়া গ্রাম সমিতির আয়োজনে “ওয়াটার ডিস্ট্রিলেশন প্লান্ট” প্রকল্পের শুভ উদ্বোধন

0
79

শনিবার সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) খুলনা জেলার দাকোপ উপজেলার ০৪নং বাজুয়া ক্লাস্টার অফিস এর সহযোগিতায় দক্ষিন দাকোপ সিংজোড়া গ্রাম সমিতির আয়োজনে “ওয়াটার ডিস্ট্রিলেশন প্লান্ট” প্রকল্পের শুভ উদ্বোধন করেন দাকোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দাকোপ উপজেলা আওয়ামী-লীগ এর সাধারণ সম্পাদক বাবু বিনয় কৃষ্ণ রায়।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দক্ষিন দাকোপ সিংজোড়া গ্রাম সমিতির সভাপতি সন্ধ্যা মন্ডল। চেয়ারম্যান বলেন, “এসডিএফ বাংলাদেশ সরকারের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থমন্ত্রণালয় এর অধিনে পরিচালিত একটি স্বায়ত্বশাসিত ও অলাভজনক প্রতিষ্ঠান”। এসডিএফ বিগত ২০১৬ সাল থেকে অত্র এলাকায় নারীর ক্ষমতায়ন, জীবিকা উন্নয়ন, টেকসই সংগঠন তৈরির মাধ্যমে বিভিন্ন সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নমূলক কাজ বাস্তাবায়ন করে আসছে। এছাড়াও সুপেয় পানির অভাবজনিত সমস্যা সমাধানের লক্ষ্যে দাকোপ উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় প্রতিটি গ্রামেই “ওয়াটার ডিস্ট্রিলেশন প্লান্ট” স্থাপনের মাধ্যমে গ্রামের অতিদরিদ্র ও দরিদ্র সাধারণ মানুষের সুপেয় পানির ব্যবস্থা করেছে; যা এক যুগান্তকারী পদক্ষেপ। এসডিএফ এর সকল উন্নয়নমূলক কর্মকান্ডে তিনি অত্যন্ত সন্তোষ প্রকাশ করার পাশাপাশি সার্বিক সহযোগিতার মাধ্যমে একাত্বতা প্রকাশ করেন।

উপস্থিত ভিসিও লিডার কাজল মন্ডল বলেন, “এসডিএফ গ্রাম সমিতির মাধ্যমে আমাদের গ্রামে সুপেয় পানির ব্যবস্থা করায় আমরা গ্রামবাসী অত্যন্ত আনন্দিত এবং এসডিএফ এর নিকট চিরকৃতজ্ঞ”। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দাকোপ ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য জনাব সুব্রত মন্ডল, এসডিএফ ০৪নং বাজুয়া ক্লাস্টার অফিসের ইনচার্জ মোবাশ্বের আহমেদ, ক্লাস্টার ফ্যাসিলিটেটর মোঃ সাফায়েত হোসেন, ডাটা এন্ট্রি অপারেটর মোঃ গোলাম মোস্তফা সরদার, গীতা মন্ডল, লাবনী সরকার, সন্ধ্যা মন্ডল সহ গ্রাম সমিতির বিভিন্ন কমিটির নেতৃবৃন্দ।

আপনার মতামত লিখুন :