চেক জাল করে রাম মন্দির ট্রাস্টের ৬ লাখ টাকা চুরি

0
33

ভারতের অযোধ্যায় রাম মন্দির নির্মাণের প্রস্তুতি চলছে। মন্দিরটি নির্মাণে বিভিন্ন দিক থেকে অর্থ আসাও শুরু হয়েছে। এরই মধ্যে চেক জাল করে দুই দফায় রাম মন্দির ট্রাস্টের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ছয় লাখ টাকা চুরি হয়ে গেছে।

অযোধ্যার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল দীপক কুমার জানান, আসল ও নকল চেকের সিরিয়াল নম্বর একই। এমনকি ওই ক্লোন চেকে ট্রাস্টের সচিব ও অন্যান্য সদস্যদেরও জাল সই ছিল। যার মাধ্যমে প্রথম দফায় আড়াই লাখ টাকা ও দ্বিতীয় দফায় সাড়ে তিন লাখ টাকা হাতিয়ে নেয় জালিয়ারি চক্র।

ভারতীয় সংবাদমাধ্যেমের প্রতিবেদনে বলা হয়েছে, রাম মন্দিরের ব্যাংক অ্যাকাউন্ট থেকে নকল চেক দুটি ভাঙিয়ে এই বিপুল পরিমাণ টাকা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের একটি অ্যাকাউন্টে পাঠানো হয়। তৃতীয়বার টাকা তুলতে যাওয়ার সময় ব্যাংক কর্মকর্তাদের সন্দেহ হয়। তারা রাম মন্দির ট্রাস্টকে ফোন করে চুরির বিষয়টি জানান।

এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ উঠেছে। সেই সঙ্গে আসল চেকের নম্বর ফাঁস হওয়ায় ব্যাংকের ভেতরের কেউ জড়িত আছে বলে পুলিশের ধারণা।

দীপক কুমার বলেন, জালিয়াত ও অপরাধের জন্য ট্রাস্টের ব্যাংক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য যারা ফাঁস করেছে, তাদের সন্ধানে তদন্ত করছে পুলিশের একটি দল। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১৭ সেপ্টেম্বর থেকে রাম মন্দিরের নির্মাণ কাজ শুরু হবে। প্রথমে একশ শ্রমিক নিয়োগ করে একশ ফুট নিচে মাটি খুঁড়ে মন্দিরের ভিত্তি তৈরি করা হবে। এতে ১২শ থাম বসবে। এগুলোর সবই কংক্রিটের। কোনো লোহা ব্যবহার করা হবে না।

আপনার মতামত লিখুন :