পত্রিকার বকেয়া পরিশোধে মন্ত্রণালয়গুলোকে ফের তাগিদ

0
42

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে দৈনিক পত্রিকাগুলোতে দেয়া বিজ্ঞাপন ও বিজ্ঞপ্তি বাবদ পত্রিকার কোনো পাওনা থাকলে তা জরুরি ভিত্তিতে পরিশোধের জন্য মন্ত্রণালয়/বিভাগগুলোকে ফের তাগিদ দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

সম্প্রতি তথ্য মন্ত্রণালয় থেকে এই তাগিদ দিয়ে মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব ও সচিবদের কাছে চিঠি পাঠানো হয়েছে। এর আগে মন্ত্রিপরিষদ বিভাগের চিঠির পরিপ্রেক্ষিতে তথ্য মন্ত্রণালয় থেকে পত্রিকার বকেয়া পরিশোধের জন্য তাগিদ দিয়ে মন্ত্রণালয় ও বিভাগগুলোতে চিঠি দেয়া হয়েছিল।

তথ্য মন্ত্রণালয়ের তাগিদপত্রে বলা হয়, বাংলাদেশের জাতীয় দৈনিক পত্রিকায় বিভিন্ন মন্ত্রণালয় থেকে স্ব-উদ্যোগে বিভিন্ন প্রকার বিজ্ঞাপন, নিয়োগ বিজ্ঞপ্তি, টেন্ডার, বিভিন্ন প্রকার নোটিশ, প্রজ্ঞাপন, গণবিজ্ঞপ্তি ইত্যাদি সরকারি কাজের স্বার্থে প্রকাশ করা হয়ে থাকে। কিন্তু বিজ্ঞাপন প্রচার বাবদ পাওনা যথাসময়ে পরিশোধ করা হয় না বলে সংবাদপত্র সম্পাদকরা বিভিন্ন ফোরামে বিষয়টি আলোচনায় আনেন।

সেই পরিপ্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগের ২৬ এপ্রিলের চিঠি অনুযায়ী পত্রিকার বকেয়াসহ হালনাগাদ পাওনা পরিশোধের জন্য গত ১২ মে তথ্য মন্ত্রণালয় থেকে সকল মন্ত্রণালয়ের সিনিয়র সচিব/সচিব বরাবর পত্রিকার পাওনা পরিশোধের অনুরোধ করে পত্র দেয়া হয় বলে তাগিদপত্রে উল্লেখ করা হয়।

এমতাবস্থায় বৈশ্বিক করোনাভাইরাসের প্রাদুর্ভাবের বিষয়টি বিবেচনায় নিয়ে সংবাদপত্রের সঙ্গে জড়িত সাংবাদিক/কর্মচারীদের স্বাভাবিক জীবনযাপন ও ব্যয় নির্বাহ করার জন্য কোনো পত্রিকার পাওনা থাকলে তা জরুরি ভিত্তিতে পরিশোধের জন্য সিনিয়র সচিব/সচিবদের অনুরোধ জানানো হয় তথ্য মন্ত্রণালয়ের চিঠিতে।

আপনার মতামত লিখুন :