রংপুরের স্থগিত তিন ইউপির নির্বাচন ২০ অক্টোবর

0
32

স্থগিতকৃত রংপুর সদর উপজেলার সদ্যপুস্করিণী, হরিদেবপুর ও চন্দনপাট ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২০ অক্টোবর গ্রহণ করবে নির্বাচন কমিশন। রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেলে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশনায় এ তথ্য জানানো হয়।

নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২-এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, স্থানীয় সরকার আইন অনুযায়ী দেশের পাঁচ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ লক্ষ্যে আগামী ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ সময় নির্ধারণ করা হয়েছে। ২৬ সেপ্টেম্বর যাচাই-বাছাই, ৩ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহার ও ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে।

সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠান করতে প্রার্থিতা বিষয়ক বিভিন্ন কার্যক্রম, রিটার্নিং অফিসার নিয়োগ, আপিল কর্তৃপক্ষ নিয়োগ, নির্বাচনকে ঘিরে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে অফিস খোলা রাখা, প্রার্থীদের মনোনয়নের জন্য নিবন্ধিত রাজনৈতিক দলকে অবহিতকরণ, প্রতীক বরাদ্দের প্রত্যয়নসহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে সংশ্লিষ্ট সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে চিঠি প্রেরণ করেছে নির্বাচন কমিশন।

বিষয়টি নিয়ে রংপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, নির্বাচন কমিশন থেকে চিঠি পেয়েছি। সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজনের লক্ষ্যে নিদের্শনা অনুযায়ী কাজ করা হবে।

আপনার মতামত লিখুন :