মুখের সতেজভাব ধরে রাখতে করণীয়

0
40

সারাদিনের নানা কাজের ব্যস্ততার ছাপ পড়ে আমাদের মুখেও। মুখের দিকে তাকালেই টের পাওয়া যায় যে কারো ক্লান্তি কিংবা প্রশান্তি। অনেক সময় সাজের মাধ্যমে ঢেকে রাখা যায় ক্লান্তির ছাপ। কিছু সহজ উপায় জানা থাকলেই ধরে রাখা যায় মুখের সতেজভাব। চলুন জেনে নেই।

চোখের ফোলা ভাব ও ক্লান্তি দূর করতে আগের রাতে ফ্রিজে রাখা ঠান্ডা ব্যবহৃত টি-ব্যাগ দিয়ে ১৫ মিনিট শুয়ে থাকবেন। তারপর চোখ থেকে কান পর্যন্ত হালকা ম্যাসাজ করলে ক্লান্তি কেটে যাবে।

চোখের নিচের কালো দাগ ঢাকার জন্য কনসিলার লাগাতে পারেন। কনসিলার ব্যবহার করা হয় ত্বকের কালো দাগ, ত্রুটি ও দাগজনিত বিভিন্ন সমস্যার ক্ষেত্রে। এটি বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে চোখের কালো দাগ ঢাকতে পেনসিল, লিকুইড বা ক্রিম কনসিলার খুবই উপযোগী। কনসিলার লাগানোর পর ট্রান্সলুসেন্ট পাউডার লাগাতে ভুলবেন না। এটি লাগানোর পর যদি বেশি গাঢ় মনে হয়, তাহলে অল্প আইক্রিম হালকাভাবে তার ওপর লাগিয়ে নিতে পারেন।

কর্মজীবী নারীদের ক্ষেত্রে চুলে পাঞ্চক্লিপ ও ব্যান্ড দিয়ে অথবা বেণি করে বাইরে গেলেও তাদের বেশ স্মার্ট দেখায়। আর স্কুল-কলেজ বা ইউনিভার্সিটি-পড়ুয়া মেয়েরা চুলে ব্লোড্রাই করা থাকলে খুলে রাখতে পারেন কিংবা পনিটেল করে চুল বাঁধতে পারেন।

ঠোঁটে হালকা রঙের লিপস্টিক অথবা গ্লস যেকোনোটিই ব্যবহার করতে পারেন। প্রচুর পানি পান করতে হবে। একই সঙ্গে সালাদ, টাটকা, খাবার ও লাল চা খেতে পারেন। এতে ত্বকে আর্দ্রতা বজায় থাকবে ও সতেজ লাগবে।

পছন্দমতো উজ্জ্বল রঙের পোশাক পরতে পারেন। তবে সব সময়ই খেয়াল রাখতে হবে তা যেন আপনার ব্যক্তিত্বের সঙ্গে মানানসই হয়। না হলে আপনার ব্যক্তিত্ব প্রকাশে সহায়ক না হয়ে ক্ষুন্নও করতে পারে।

মডেল: আজমেরী সুলতানা

আপনার মতামত লিখুন :