দেশটাকে পরিষ্কার করি দিবস উপলক্ষে মানব কল্যাণ পরিষদের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

0
81

ঘর থেকে শুরু করি, দেশটাকে পরিস্কার করি স্লোগানকে সামনে রেখে পরিবর্তন চাই ঘোষিত দেশটাকে পরিস্কার করি দিবস উদযাপন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ পরিষদ।
সারাদেশের ন্যায় ৬ষ্ঠ বারের মতো দেশটাকে পরিস্কার করি দিবস উপলক্ষ্যে ১৯ সেপ্টেম্বর শনিবার বেলা ১১টায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়াস্থ মাধবী লতা সিটি প্লাজায় ডাস্টবিন এর ব্যবহার নিশ্চিত করি প্রতিপাদ্য বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান ও পরিবর্তন চাই এর জেলা কমান্ডার এম এ মান্নান ভূঁইয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪,৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রমা কালচারাল একাডেমির নৃত্য পরিচালক রুহিতা আজিজ বিনতে প্রমা। সংগঠনের অর্থ সচিব সাইফুল ইসলামের সঞ্চালনায় অতিথিরা বলেন দেশের নোংরা আবর্জনার সাথে সাথে আমাদের ইলেক্ট্রনিক ডিভাইসগুলোতে প্রতিনিয়ত প্রচুর আবর্জনা জমা হয় এবং এইসব ডিভাইস থেকে প্রচুর কার্বন নিঃসরন হয়। যা আমাদের শারীরিক এবং মানষিক ক্ষতির পাশাপাশি পরিবেশেরও ক্ষতি সাধন করে থাকে। তাই আমরা সচেতনতার পাশাপাশি চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন করবো এবং মানুষের মাঝে দৃষ্টিভঙ্গির পরিবর্তন আনবো। সভায় আরো উপস্থিত ছিলেন কবি এম আর সেলিম, শাহ আলম মোল্লা, ইউসুফ আলী প্রধান, আল-আমিন ইসলাম, শারমিন আক্তার, লিপি আক্তার, মিফতাহুল জান্নাত মম ও কণ্ঠ শিল্পী রিয়া খান প্রমুখ।

আপনার মতামত লিখুন :