৮ অক্টোবর থেকে রহনপুর-রাজশাহী রুটে কমিউটার ট্রেন চালু

0
43

মোঃ মনিরুল ইসলাম,নাচোল, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ সমগ্র বিশ্বে করেনা ভাইরাসের প্রার্দুভাব দেখা দেয়ার ফলে বাংলাদেশ সকরকার এ প্রকোপ মোকাবেলা করা জন্য শিক্ষা-প্রতিষ্ঠা, দোকান-পাঠ, যাতায়াত ব্যবস্থার ওপর কড়াকড়ি বিধিনিষেধ আরোপ করেন। সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে সরকার অন্যান্য যানবাহন চলাচলের অনুমতি দিলেও লোকাল ট্রেন ও কমিউটার ট্রেন চলাচল রহনপুর, চাঁপাই, রাজশাহী, ঈশ্বরদী রুটে বন্ধ ছিলো। রেল যোগাযোগ বন্ধ থাকায় এই অঞ্চলের মানুষ যাতায়াত সুবিধা থেকে বঞ্চিত হয়ে চরম ভোগান্তিতে পড়ে।

অন্যদিকে, তাদের মাঝে অসন্তোষ বিরাজ করে। প্রেক্ষিতে, রেল চলাচলের আন্দোলনের দাবী রহনপুর ও নাচোলে সংগ্রাম কমিটি গঠিত হয়। ইতিমধ্যে রেল আন্দোলন কমিটির সদস্যরা সাবেক এমপি জিয়াউর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি তাদের জানান, আমি ঢাকা গিয়ে এ বিষয়ে রেল মন্ত্রীর সাথে যোগাযোগ করবো। আলোচনার প্রেক্ষিতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য মুহাঃ জিয়াউর রহমান গত ৫ অক্টোবর দুপুরে রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজনের সাথে সাক্ষাত করলে এই অঞ্চলের জনগনের দাবীর কথা চিন্তা করে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী- রহনপুর রুটে কমিউটার ট্রেন আগামী ৮ অক্টোবর চালুর করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন।

এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের জাতীয় সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহম্মেদ শিমুল। এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিকদের জানান, আমি জনগনের জন্য রাজনীতি করি। নাচোল- গোমস্তাপুর-ভোলাহাট উপজেলার জনগণের জন্য যে কোন সমস্যা সমাধানের পাশে থাকবো ইনশাল্লাহ। আগামী দিনে বিদ্যুতের সমস্যা সমাধানের জন্য কাজ করবো। জনগণের দুঃখ দুর্দশা লাঘব করা আমাদের নৈতিক দায়িত্ব। মাননীয় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন রহনপুর পোর্ট এর জন্য নভেম্বর-ডিসেম্বর মাসের মধ্যে রহনপুরে আসবেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজনকে এই অঞ্চলের মানুষের পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

নাচোল রেল আন্দোলন কমিটির আহবায়ক ও নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবু তাহের খোকন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও সাবেক জাতীয় সংসদ সদস্য জিয়াউর রহমানকে কমিউটার ট্রেন চালুর ক্ষেত্রের ভূমিকা পালন করায় কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

এছাড়া আরো ধন্যবাদ জানিয়েছেন সাবেক ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, নাচোল সরকারী কলেজের প্রভাষক শফিকুল আলম, নাচোল প্রেস ক্লাবের সভাপতি অলিউল হক ডলারসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আপনার মতামত লিখুন :