এশিয়ান ন্যাশন্স কাপে বাংলাদেশের ১০ দাবাড়ু

0
47

শনিবার শুরু হচ্ছে এশিয়ান ন্যাশন্স অনলাইন দাবা কাপ। প্রতিযোগিতায় বাংলাদেশের পুরুষ ও নারী দুটি দল অংশ নেবে। পুরুষ দলের ৫ দাবাড়ু হচ্ছেন গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার এবং ইন্টারন্যাশনাল মাস্টার ফাহাদ রহমান ও ইন্টারন্যাশনাল মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন সাগর। পুরুষ দলের অধিনায়ক বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক ড. শোয়েব রিয়াজ।

মহিলা দলের ৫ দাবাড়ু হচ্ছেন মহিলা আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ, মহিলা আন্তর্জাতিক মাস্টার শিরিন শারমিন সুলতানা, মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, মহিলা ফিদে মাস্টার নোশিন আনজুম ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার ওয়ালিজা আহমেদ। মহিলা দলের অধিনায়ক বাংলাদেশ দাবা ফেডারেশনের নির্বাহী সদস্য এবং ইন্টারন্যাশনাল অর্গানাইজার মাহমুদা হক চৌধুরী মলি।

২০ হাজার মার্কিন ডলার প্রাইজমানির এই টুর্নামেন্টে পুরুষ বিভাগে অংশ নিচ্ছে এশিয়ার ৩৯ টি দেশ। এর মধ্যে বাংলাদেশ রয়েছে ৫ নম্বরে। মহিলা বিভাগে অংশ নিচ্ছে ৩২ টি দেশ। এর মধ্যে বাংলাদেশ ৯ নম্বরে।

শনিবার শুরু হয়ে পুরুষ বিভাগের খেলা চলবে ১৮ অক্টোবর পর্যন্ত। রোববার শুরু হবে মহিলা বিভাগের খেলা। শেষ হবে ১৯ অক্টোবর।

মহিলা দলের অধিনায়ক এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সদস্য মাহমুদা হক চৌধুরী মলি জানিয়েছেন, ‘বাংলাদেশের সবাই নিজ নিজ বাসা থেকেই টুর্নামেন্টে অংশ নেবেন।’

আপনার মতামত লিখুন :