জোকারকে উড়িয়ে চ্যাম্পিয়ন নাদাল, গড়লেন রেকর্ড

0
33

স্টেফানোর সিটসিপাসের সঙ্গে নোভাক জকোভিচের সেমিফাইনাল ম্যাচটি ছিল চার ঘণ্টার বেশি সময়ের। দীর্ঘ পাঁচ সেট শেষে কষ্টার্জিত জয়ে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালের টিকিট পান নাম্বার ওয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ। ভক্তরা যাকে ভালোবেসে জোকার নামেই ডাকেন।

অন্যদিকে টুর্নামেন্টের অন্য সেমিফাইনালে সরাসরি সেটে জেতেন ফ্রেঞ্চ ওপেনের রাজা রাফায়েল নাদাল। শুধু সেমিফাইনাল নয়, আসরের বাকি ম্যাচগুলোতেও কোনো সেট হারেননি নাদাল। যার ফলে ফাইনাল ম্যাচের ফলাফল কী হতে পারে- তা আগে থেকেই বোঝা যাচ্ছিল।

হয়েছে ঠিক তেমনটাই, ফাইনাল ম্যাচেও কোনো সেট না হারার ধারাবাহিকতা বজায় রেখেছেন নাদাল। নোভাক জকোভিচকে ৬-০, ৬-২ ও ৭-৫ গেমে হারিয়ে সরাসরি সেটে ফাইনাল ম্যাচ জিতে ফ্রেঞ্চ ওপেনের এবারের আসরের চ্যাম্পিয়ন হয়েছেন স্প্যানিশ তারকা।

ফ্রেঞ্চ ওপেনের ইতিহাসে নাদালের এটি টানা চতুর্থ ও সবমিলিয়ে ১৩তম শিরোপা। এছাড়া এ শিরোপা জয়ের মাধ্যমে গ্র্যান্ড স্লাম ক্যারিয়ারে রেকর্ড গড়লেন নাদাল। সুইস কিংবদন্তি রজার ফেদেরারের সমান সর্বোচ্চ ২০টি গ্র্যান্ড স্লামের মালিক এখন তিনি। সামনেই সুযোগ থাকবে ফেদেরারকে ছাড়িয়ে যাওয়ার।

ম্যাচশেষে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে নাদাল বলেন, ‘এখানে (ফ্রেঞ্চ ওপেন) একটি জয়ই আমার কাছে সবকিছু। ক্যারিয়ারে গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোর বেশিরভাগ এখানে কাটিয়েছি আমি। এখানে খেলতে পারাটাই আমার জন্য অনুপ্রেরণার। এই শহর ও এই কোর্টের সঙ্গে আমার যে ভালোবাসার গল্প, তা কখনও ভুলে যাওয়ার নয়।’

আপনার মতামত লিখুন :