মসজিদে বিস্ফোরণ : বিদ্যুতের রিডার আরিফুল গ্রেফতার

0
28

নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম তল্লার বাইতুস সালাত মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় ডিপিডিসির বহিষ্কৃত বিদ্যুতের মিটার রিডার আরিফুর রহমানকে (৩০) গ্রেফতার করেছে সিআইডি।

এ নিয়ে ১০ জনকে গ্রেফতার করা হলো। সোমবার (১২ অক্টোবর) তাকে গ্রেফতার করা হয়। এরপর সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলনে করেন নারায়ণগঞ্জের বিশেষ পুলিশ সুপার নাছির উদ্দিন আহম্মেদ।

গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ সিআইডির পরিদর্শক বাবুল হোসেনের নেতৃত্বে ফতুল্লার কিল্লালপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আরিফুল রহমান পটুয়াখালীর ইউনুস হাওলাদারের ছেলে।

নারায়ণগঞ্জ সিআইডির বিশেষ পুলিশ সুপার নাছির উদ্দিন বলেন, মসজিদে মূলত বিদ্যুতের স্পার্ক থেকে গ্যাসের বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বিদ্যুতের সংশ্লিষ্টদের গাফিলতির প্রমাণ মিলেছে। মসজিদে যদি মিটার রিডার আরিফুর প্রতি মাসে যেত তাহলে এমন ঘটনা ঘটত না। কারণ প্রতি মাসে মিটার চেক করলে অবৈধ সংযোগ বা সমস্যা ধরা পড়তো।

তিনি বলেন, মসজিদে বিস্ফোরণের ঘটনায় করা মামলায় ইতোমধ্যে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। তিন সপ্তাহের মধ্যে চার্জশিট দেয়া হবে। আরিফুল রহমানকে পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

গত ৪ সেপ্টেম্বর মসজিদে বিস্ফোরণে ৩৭ জন দগ্ধ হন। তাদের মধ্যে ৩৪ জনের মৃত্যু হয়। এখনও হাসপাতালের আইসিইউতে আশঙ্কাজনক রয়েছেন দুইজন। বিস্ফোরণের ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার এসআই হুমায়ুন কবির বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে ফতুল্লা থানায় মামলা করেন। পরবর্তীতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

আপনার মতামত লিখুন :