পূজার মেকআপে যে বিষয়গুলো খেয়াল রাখবেন

0
141

এবারের পূজা অন্যান্যবারের থেকে একটু হলেও আলাদা। বিশ্বজুড়ে মহামারীর প্রভাব পড়েছে সবকিছুতেই। পূজাও তার বাইরে নয়। তাই বলে কি আনন্দ করবেন না? সুন্দর করে সেজেগুজে ভিডিও কলেই শুভেচ্ছা বার্তা জানান প্রিয়জনদের। নতুন পোশাকের সঙ্গে মিলিয়ে মেকআপটাও হওয়া চাই পারফেক্ট।

মেকআপ শুরু আগে মেনে চলুন কিছু টিপস। কেননা মুখ হলো ক্যানভাসের মতো। এই ক্যানভাসে আপনি যত নিখুঁতভাবে তুলি চালাবেন, তত সুন্দর হবে। মুখের সতেজতা ধরে রাখার জন্য মুখ পরিষ্কার রাখা জরুরি। মেকআপের স্থায়িত্ব যাতে বেশিক্ষণ হয় সেদিকেও নজর দিতে হবে। মেকআপ করার ক্ষেত্রে কিছু টিপস প্রকাশ করেছে ইন্ডিয়া টাইমস-

ফেসওয়াশ ব্যবহার
মেকআপ শুরুর আগে মুখ পরিষ্কার করা জরুরি। তাই ফেসওয়াশ দিয়ে ভালো করে ধুয়ে নিন। কারণ এতে মুখের মৃত কোষ উঠে আসবে। ফেসওয়াশ লাগিয়ে কিছুক্ষণ রাখবেন। তারপর ঠান্ডা পানিতে মুখ ধুয়ে তোয়ালে দিয়ে মুছে নিন।

বরফ
মেকআপের স্থায়িত্ব বাড়াতে বরফ ব্যবহার করুন। বরফ টোনারেরও কাজ করে। একটি পাতলা কাপড়ে বরফ নিয়ে মুখে ঘষে নিন। এতে মুখে রক্ত সঞ্চালন ভালো হয়। ত্বকে আলাদা আভা আসে।

ময়েশ্চারাইজার
মেকআপের আগে মুখে ভালো করে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। কারণ ময়েশ্চারাইজারে থাকে ভিটামিন সি। মুখে গলায় ভালো করে লাগিয়ে নিন। এর ফলে মুখ আর্দ্র থাকবে। আর মুখ আর্দ্র থাকলে মেকআপ ব্লেন্ড করতে সুবিধে হয়।

প্রাইমার অবশ্যই লাগাবেন
প্রাইমার লাগিয়ে তবেই ফাউন্ডেশন লাগান। কারণ মুখ হল ক্যানভাসের মতো। প্রাইমার না দিয়ে ফাউন্ডেশন লাগালে বেশি খাম হওয়ার সম্ভাবনা থাকে। নইলে মেকআপ গেঁটে যায়।

লিপস্টিকের আগে বাম ব্যবহার
লিপস্টিক দেওয়ার আগে অবশ্যই লিপবাম লাগান। এতে ঠোঁট শুকনো হবে না। সঙ্গেও রাখুন লিপবাম। লিপবাম লাগানোর সঙ্গে সঙ্গেই লিপস্টিক লাগাবেন না। পাঁচ মিনিট মতো রেখে তারপর লাগান। তাহলে ঠোঁট নরম থাকবে আর রংও দীর্ঘস্থায়ী হবে।

মডেল: প্রিয়াংকা জামান

আপনার মতামত লিখুন :