বঙ্গবন্ধু সড়কে ভেঙ্গে আছে ডিভাইডার: ঘটতে পারে দুর্ঘটনা, দেখার যেন কেউ নেই

0
112

প্রাইম নারায়ণগঞ্জ: নগরীর চাষাড়া এলাকায় প্রেসক্লাবের সামনের বঙ্গবন্ধু সড়কের মাঝের ডিভাইডারটি ভেঙ্গে ঝুকিপূর্ণ অবস্থায় বাকাঁ হয়ে পড়ে থাকলেও দেখার যেন কেউ নেই। বাকাঁ অংশের পাকাঁ দেয়ালটি পড়ে গেলে যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ বলছে, জানা ছিলো না, ইঞ্জিনিয়ার পাঠিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।
জানা যায়, প্রায় ৩/৪ মাস যাবৎ ডিভাইডারটি ভেঙ্গে বাকা হয়ে পড়ে রয়েছে। প্রেসক্লাব চত্ত্বরটি জনবহুল একটি এলাকা হওয়ায় এ ডিভাইডারটি দিয়ে প্রতিদিন শত শত মানুষ রাস্তা পারাপার হয় এবং রাস্তা পারাপার হওয়ার সময় যানবাহনের কারণে প্রায়ই জনসাধারণকে ডিভাইডারটির উপর অপেক্ষা করতে হয়। অপেক্ষমান এ সকল মানুষের উপর যে কোনো সময় ডিভাইডারটির পাকা দেয়াল পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
সরেজমিনে দেখা যায়, ঠিক প্রেসক্লাবের সামনের বঙ্গবন্ধু সড়কের উপর নির্মিত ডিভাইডারটির পাকা দেয়াল বাকা হয়ে যে কোনো বড় ধরনের দুর্ঘটনা ঘটানোর অপেক্ষায় আছে। কয়েক মিনিট দাড়িয়ে থেকে দেখা যায়, বেশ কয়েকজন মানুষ এখান দিয়ে রাস্তা পারাপার হয়। রাস্তা পারাপারের সময় কখনো কখনো যানবাহনের কারণে পথচারীদের অপেক্ষা করতে হচ্ছে। ফলে পাকা দেয়ালটি যে কারো পায়ে পড়ে বা রাস্তায় চলন্ত কোনো যানবাহনের নীচে পড়ে ঘটতে পারে বড় ধরনের কোনো দুর্ঘটনা।
স্থানীয়রা জানান, অনেকদিন যাবৎ এ ডিভাইডারটি বাকা হয়ে পড়ে থাকলেও দেখার যেন কেউ নেই। এখান দিয়ে যারা পারাপার হয় তারা প্রায় সকলেই একটা ভয় ও আতংকের মধ্যে থাকে। কখন যেন দেয়ালটি পায়ের উপরে পড়ে, তারপরও মানুষকে বাধ্য হয়ে এখান দিয়ে রাস্তা পারাপার হতে হচ্ছে।
এ বিষয়ে যোগাযোগ করা হলে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নগর পরিকল্পনাবীদ মইনুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা ছিলো না, এখন জানলাম। কাল আমাদের ইঞ্জিনিয়ার পাঠিয়ে দেখতে হবে ডিভাইডারটি কি অবস্থায় আছে, তারপর ব্যবস্থা নিবো।

আপনার মতামত লিখুন :