পুরুষের কোন গুণে আকৃষ্ট হন নারী?

0
191

সব মেয়েই চায় তার জীবনসঙ্গী হবেন একেবারে তার মনের মতন। শুধু তাই নয় মনের মানুষটির থাকতে হবে আকর্ষণ করার ক্ষমতা। কিন্তু একজন নারী ঠিক কি চান, তা সচরাচর বুঝতে পারেন না অনেক পুরুষই। নারীরা পুরুষের মাঝে কি খোঁজেন? পুরুষের কোন গুণ সবচেয়ে বেশি আর্কষণ করে একজন নারীকে?

একদল বিজ্ঞাবীর মনেই উঁকি দেয় এই প্রশ্ন৷ তাই নারীর মনের খোঁজ নিতে গবেষণা শুরু করেন তারা। এই গবেষণা থেকেই জানা যায় এইজন নারীর কাছে পুরুষের সবচেয়ে আকর্ষণীয় গুণ হল তার কণ্ঠস্বর। বৈজ্ঞানিকদের দাবি, পুরুষের কণ্ঠ শুনেই নারীরা কল্পনা করে নিতে পারেন সেই পুরুষকে কেমন দেখতে৷ বিজ্ঞানিরা এই গবেষণায় দেখেন, পুরুষের কণ্ঠস্বর নারীর মনে গভীর আলোড়ন সৃষ্টি করে। কেবল কণ্ঠস্বরের মধ্যমেই পুরুষের দেহের গঠন, উচ্চতা, রসবোধ আন্দাজ করে নিতে পারেন একজন নারী। গবেষকেরা জানিয়েছেন, আসলে শব্দের স্পন্দন ও কণ্ঠস্বরের ওঠানামাই হল আসল বিষয়৷ একজন পুরুষ কি বলছে, কিভাবে বলছেন তা এক্ষেত্রে একটুও গুরুত্বপূর্ণ নয়৷

ইউনির্ভাসিটি কলেজ অফ লন্ডনের এই গবেষণা থেকে আরও জানা যায়, পুরুষের ক্ষেত্রে ভারী কণ্ঠস্বর ও নারীদের সরু কণ্ঠস্বর হলে তারা বেশি আকর্ষণীয় হন। ফলে এতে শ্রোতা তার চেহারা মনে মনেই কল্পনা করে নিতে পারেন। রীতিমতো হাতে কলমে পরীক্ষা করেই এই সিদ্ধান্তে পৌঁছেছেন গবেষকেরা। এই গবেষণা ১০ জন মহিলাকে রেকর্ড করা পুরুষকন্ঠ শোনানো হয়।

এর পরিপ্রেক্ষিতে মহিলাদের মন্তব্যও রেকর্ড করা হয়৷ দেখা গেছে, প্রত্যেক মহিলাই পুরুষের কণ্ঠস্বর শুনে তার চেহারা, যৌনতা এমনকি তাকে কেমন দেখতে তা আঁচ করার চেষ্টাও করেছেন। মহিলাদের উত্তর থেকে গবেষকেরা আরও বেশ কিথু প্রবণতা লক্ষ করেছেন। যেমন, কোন পুরুষের কণ্ঠস্বর ভারি হলে এবং কণ্ঠস্ব কম কাঁপলে মহিলারা সেটি বেশি পছন্দ করেন।

মডেল: ওমর
আপনার মতামত লিখুন :