কাঁচপুরে চাঁদাবাজ চক্রের ৩ সদস্যকে হাতেনাতে গ্রেফতার

0
85

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন কাঁচপুরের নয়াবাড়ি এলাকা থেকে চাঁদাবাজ চক্রের ৩ সদস্যকে হাতেনাতে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার (১০ নভেম্বর) সকালে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটকরা হলেন, মো. বাবুল (৩৮), মতিউর রহমান ওরফে বুইট্টা মামুন (৪১) ও মো. দ্বীন ইসলাম (৬৫)। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ৮৫ হাজার ১০০ টাকা, ১টি চাইনিজ কুড়াল, ১টি চাকু ও ১টি ছোরা উদ্ধার করা হয়।

মঙ্গলবার বিকেল ৫টায় র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি সুমিনুর রহমান কর্তৃক পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তিনি জানান, একটি চাঁদাবাজ চক্র পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে কাঁচপুরে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অনন্ত গার্মেন্টস ও এসএফ ফ্যাশনের সামনে বসা ভ্রাম্যমাণ অস্থায়ী ফুটপাতের দোকানদারদের থেকে জোরপূর্বক ভয়ভীতি দেখিয়ে এককালীন ৫ হাজার টাকা এবং পরবর্তীতে দৈনিক প্রতি দোকান থেকে ১০০ টাকা থেকে ১২০ টাকা পর্যন্ত অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। তারা দোকানদারদের অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে। তারা চাঁদাবাজির কথা স্বীকার করেছে।

ভুক্তভোগীরা জানায়, তাদের এরূপ অত্যাচার ও চাঁদা আদায়ের বিরুদ্ধে মুখ খুললে বড় ধরনের ক্ষয়ক্ষতি ও প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। এসব চাঁদাবাজদের অত্যাচারে দোকানদাররা অতিষ্ট। এদিকে আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন আছে বলেও জানিয়েছেন র‌্যাবের এ কর্মকর্তা।

আপনার মতামত লিখুন :