২০২০ সালের ‘গোল্ডেন বয়’ হালান্ড

0
33

২০২০ সালের ‘গোল্ডেন বয়’ পুরস্কার জিতলেন জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের নরওয়েজিয়ান তরুণ ফুটবলার আর্লিং ব্রট হালান্ড। ইউরোপিয়ান ক্লাব ফুটবলে খেলা অনূর্ধ্ব-২১ বছর বয়সী ফুটবলারদের জন্য প্রতিবছর এ পুরস্কার দিয়ে থাকে ইতালিয়ান দৈনিক টুট্টোস্পোর্ট। তাদের এবারের গোল্ডেন বয় নির্বাচিত হয়েছেন হালান্ড।

টুট্টোস্পোর্টের দেয়া এই গোল্ডেন বয় পুরস্কারের সবশেষ জয়ী ছিলেন পর্তুগিজ তরুণ হোয়াও ফেলিক্স। আর এবার সেটি গেল বরুশিয়ার তরুণ প্রতিভার হাতে। ২০১৯-২০ মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কারস্বরুপ গোল্ডের বয় নির্বাচিত হয়েছেন হালান্ড।

এ পুরস্কার জেতার পথে তিনি পেছনে ফেলেছেন বরুশিয়ায় নিজের সতীর্থ জ্যাডন সানচো, বায়ার্ন মিউনিখের আলফনসো ডেভিস, ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাসন গ্রিনউড এবং বার্সেলোনার সেনসেশন আনসু ফাতিকে।

সবশেষ মৌসুমে সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪৪টি গোল করেছেন হালান্ড। এর মধ্যে ১৬টি তিনি করেছেন বরুশিয়ার জার্সি গায়ে। জার্মান ক্লাবটিতে যোগ দেয়ার আগে বাকি ২৮ গোল করেছেন অস্ট্রিয়ার চ্যাম্পিয়ন দল সালবার্গের হয়ে।

চলতি মৌসুমেও ধারাবাহিকতা বজায় রেখেছেন ২০ বছর বয়সী হালান্ড। এখনও পর্যন্ত বুন্দেসলিগায় ছয় ম্যাচে ৬ গোল করে ফেলেছেন তিনি। এছাড়া চ্যাম্পিয়নস লিগে করেছেন আরও ৪টি। সবমিলিয়ে চলতি মৌসুমে ১১ ম্যাচে ১১ গোল করেছেন তিনি।

আপনার মতামত লিখুন :