যেভাবে বিনা মূল্যে নেটফ্লিক্স ব্যবহার করা যাবে

0
30

এবার নেটফ্লিক্স ব্যবহারকারীদের জন্য দারুণ খবর। ভারতীয় নেটফ্লিক্স ব্যবহারকারীদের জন্য একটি বিশেষ অফার নিয়ে আসতে চলেছে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং মিডিয়া নেটফ্লিক্স। এই প্রতিষ্ঠানটি আসছে ৫-৬ ডিসেম্বর একটি স্ট্রিমফেস্টের আয়োজন করেছে।

ভারতে এই দু-দিনের জন্য বিনা মূল্যে সেবা দেবে নেটফ্লিএক্স। এই দু-দিন যেসব গ্রাহকদের নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন নেই তারাও দেখতে পাবেন সব কনটেন্ট। দুদিনের এই ফ্রি ট্রায়াল সংস্থাটি নিজের প্রচার বাড়ানোর জন্য করছে।

প্রতিষ্ঠানটি এই স্ট্রিমফেস্টের মাধ্যমে ভারতের মতো বড় বাজারে আরও নতুন গ্রাহক যুক্ত করতে চায়। ভারতে Amazon Prime, Disney+Hotstar, Zee5 ইত্যাদি OTT (ওভার দ্য টপ) প্ল্যাটফর্মের সঙ্গে প্রতিযোগিতা নেটফ্লিক্সের। এমন পরিস্থিতিতে কোম্পানি নিজের ব্যবহারকারীর সংখ্যা বাড়ানোর জন্য স্ট্রিমফেস্টের ব্যবস্থা করছে।

নেটফ্লিক্স ইন্ডিয়া জানিয়েছে যে, ‘নেটফ্লিক্সের মাধ্যমে, আমরা ভারতের বিনোদন প্রেমীদের সারাবিশ্ব থেকে সবচেয়ে অনন্য গল্প আনতে চাই। আর এই জন্যই আমরা স্ট্রিমফেস্টের আয়োজন করেছি। ৫ ডিসেম্বর রাত ১২টা থেকে ৬ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত ভারতের গ্রাহকরা বিনা মূল্যে দেখতে পাবেন নেটফ্লিক্স।’

নেটফ্লিক্স আরও জানিয়েছে যে, যদি কোনো নন নেটফ্লিক্স সাবস্ক্রাইবার এই দু-দিন নেটফ্লিক্স দেখতে চান তাহলে নিজের নাম, ইমেল বা ফোন নম্বর এবং পাসওয়ার্ডের মাধ্যমে নেটফ্লিক্স ওয়েবসাইট বা অ্যাপে সাইন আপ করতে পারবেন। কন্টেন্ট স্ট্রিমিংয়ের জন্য তাদের কোনো টাকা দিতে হবে না।

এই স্ট্রিমফেস্টে একবার ইউজার রেজিস্টার করে নেওয়ার পর ব্যবহারকারীরা স্মার্ট টিভি, গেমিং কনসোল, অ্যাপল, অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন বা ওয়েবে নেটফ্লিক্সের সমস্ত জিনিস দেখতে পারবেন। গ্রাহকদের মনে রাখতে হবে যে স্ট্রিমফেস্টের সুবিধা হবে স্ট্যান্ডার্ড এডিশনের সিঙ্গেল স্ট্রিমিং এর।

বিশ্বব্যাপী এক মাসের ফ্রি ট্রায়াল চালু করেছিল নেটফ্লিক্স, যা আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। এক মাসের ফ্রি ট্রায়ালের সুবিধা পেতে ইউজারদের তাদের ব্যাংকের কার্ড ডিটেইলস, নেটফ্লিক্স অ্যাকাউন্টের সাথে সংযুক্ত করে রাখতে গিয়েছিল। তবে এই দু-দিনের নতুন অফারটির ক্ষেত্রে এমন কিছুই করতে হবে না।

চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে নেটফ্লিক্সের আয় বেশ খানিকটা কমেছে। আর তাই, ডিসেম্বরের প্রথম সপ্তাহান্তে, বিনা মূল্যে নেটফ্লিক্সের অ্যাক্সেস সরবরাহ করে ইউজার বাড়াতে চাইছে সংস্থাটি।

আপনার মতামত লিখুন :