নারায়ণগঞ্জে বীরপ্রতীক গাজী সেতু উদ্বোধন

0
121

রূপগঞ্জের মানুষের দীর্ঘ সময়ের ভোগান্তি লাঘবে শীতলক্ষ্যা নদীতে নির্মিত ‘বীর প্রতীক গোলাম দস্তগীর গাজী সেতু’র আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২২শে নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির উদ্বোধন করেন তিনি। এ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়।

ওই অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক স্বাধীনতা পদক পাওয়ায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধণা দেওয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. শাহজাহান ভূঁইয়া উপস্থিত ছিলেন।

এদিকে সেতু উদ্বোধনের পর প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সেতুর দুই প্রান্তে মিছিল-সমাবেশ করেন উল্লসিত রূপগঞ্জবাসী। শীতলক্ষ্যা নদীর ওপর সেতুটি নির্মাণ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)।
উপজেলার মুড়াপাড়া ফেরিঘাট রাস্তায় শীতলক্ষ্যা নদীর ওপর ১০০০০ মিটার চেইনেজে ৫৭৬.২১৪ মিটার দীর্ঘ বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) সেতুটির কারণে বদলে যাচ্ছে পুরো রূপগঞ্জের চিত্র। শীতলক্ষ্যার দুইপারের মানুষের মধ্যে ব্যবসা-বাণিজ্য ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে। পূর্বাচল উপশহর আর ঢাকার মধ্যে যোগাযোগ সহজ হবে।

উল্লেখ্য, রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দি এলাকায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অধীনে ২০১২ সালের জুলাই মাসে শীতলক্ষ্যা নদীর ওপর সেতুটির নির্মাণ কাজ শুরু হয়। এর দৈর্ঘ্য ৫৭৬.২১ মিটার। সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৭৪ কোটি ৯ লাখ ৯৫ হাজার টাকা।

আপনার মতামত লিখুন :