বাবুরাইল খালের ২১ নম্বর প্যাকেজের কাজ উদ্বোধন

0
89

শীতলক্ষ্যা থেকে ধলেশ্বরীর সংযোগ শাখা বাবুরাইল খালের বাংলাবাজার এলাকায় ২০ এবং ২১ নম্বর প্যাকেজের কাজ দোয়া ও মিলাদের মাধ্যমে উদ্বোধন করা হয়েছে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কাজের উদ্বোধন করেন নাসিক প্যানেল মেয়র-১ আফাসানা আফরোজ বিভা হাসান।
সোমবার (২২ নভেম্বর) সকালে কাশিপুর ইউনিয়নের উজির আলী স্কুলের সামনে বাবুরাইল খালের ২০ নম্বর প্যাকেজের কাজ উদ্বোধন হয়। কাশিপুর ইউনিয়নের উজির আলী স্কুল হতে স¤্রাট হল ব্রীজ পর্যন্ত এই প্যাকেজের আওতাধীন।
দোয়া ও উদ্বোধন পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, বাবুরাইল খালের কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। এ খালের কাজ শেষ হলে নগরবাসীর জলাবদ্ধতার সমস্যা অনেকটা লাঘব হবে। কারণ এই খালটি দিয়ে শহরের বেশ কিছু এলাকার পানি শীতলক্ষ্যা নদীতে গিয়ে পরে। বাবুরাইল খাল চালু হলে সড়কে পানি জমে থাকবে না। ইতিমধ্যে শীতলক্ষ্যার তীরের টানবাজার মীনাবাজার মন্ডলপাড়ায় এলাকায় খালের কাজ শেষ হয়েছে।
বক্তারা আরো বলেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে নগরীর টেকসই পরিবেশের উন্নয়ন ঘটবে। দৃষ্টিনন্দন গণপরিসরের ব্যবস্থার পাশাপাশি নগরবাসীর দীর্ঘদিনের বিনোদনের চাহিদা পূরণ করতে সমর্থ্য হবে। এছাড়াও পয়ঃনিস্কাশন ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটবে। প্রকল্পটি বাস্তবাায়িত করতে এর সামগ্রীক ব্যায় বিশ্বব্যাংক বহন করছে। চারটি ধাপে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।
এসময় উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম, রেজাউল, কাউছার, হুমায়ুন, খলিলুর রহমান, অনিক, সাইট ম্যানেজার আকতার হোসেন, জাকির হোসেন, ওয়ার্ক এসিস্ট্যান্ড শাহরিয়া, সহকারী পরিচালক সালাউদ্দিন, সাব কন্টেক্টার জাহাঙ্গীর হোসেন, মোক্তার হোসেন।

আপনার মতামত লিখুন :