বেতন বৈষম্য নিরসন দাবিতে কর্মবিরতিতে স্বাস্থ্য সহকারীরা

0
59

বেতন বৈষম্য নিরসনের দাবিতে নারায়ণগঞ্জ সদর উপজেলার স্থায়ী ও অস্থায়ী ১৬ টি টিকা কেন্দ্রের শিশুদের সেবা ও মাতৃসেবা বন্ধ করে কর্ম বিরতি পালন করছে স্বাস্থ্যকর্মীরা। ফলে ভোগান্তিতে পড়েছে মা ও শিশুরা।
বৃহস্পতিবার সকাল থেকে সদর উপজেলার স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্যকর্মীরা কর্ম বিরতি করছেন।

কর্মসূচিতে আরও স্বাস্থ্যকর্মীরা বলেন, বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশনের আহবানে স্বাস্থ্য সহকারীদের নিয়োগবিধি সংশোধনসহ ন্যায্য বেতন দাবীতে এই কর্ম বিরতি পালন করছি। এই কর্মবিরতির ফলে আগামী ৫ ডিসেম্বর শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইনসহ দেশের ১ লক্ষ ২০ হাজার আউটরিচ রুটিন টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে।

এসময় তারা অভিযোগ করে বলেন, ১৯৯৮ সালে প্রধানমন্ত্রীর ঘোষণা, ২০১৮ সালে স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা এবং চলতি বছরের ২০শে ফেব্রুয়ারি স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি অনুসারে নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১,১২ও ১৩তম গ্রেডে উন্নীতকরণের দাবি জানান তারা।

এসময় সহকারী স্বাস্থ্য পরিদর্শক সিরাজুল ইসলাম , সহকারী পরিদর্শক উম্মে সালমা, স্বাস্থ্য সহকারী মাকসুদা আক্তারসহ বিভিন্ন টিকাকেন্দ্রে স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :